হোম স্পোর্টস বিশ্রামে যেতে চান তামিমও!

বিশ্রামে যেতে চান তামিমও!


Warning: date() expects parameter 2 to be long, string given in /home/sharebiz/public_html/wp-content/themes/Newsmag/includes/wp_booster/td_module_single_base.php on line 290

ক্রীড়া প্রতিবেদক: কয়েকদিন পরই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগেই এ সিরিজের টেস্ট থেকে বিশ্রাম নিয়েছেন সাকিব আল হাসান। এবার নাকি সে পথেই হাঁটতে চাচ্ছেন তামিম ইকবালও। কয়েকদিন ধরেই মিরপুরের ক্রিকেট পাড়ায় চলছে এমন গুঞ্জন।

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকতে চান তামিম। তবে অফিসিয়ালি এখনও এ বাঁহাতি ব্যাটসম্যানের কাছ থেকে কিছু জানতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু ব্যাপারটি নিয়ে বোর্ডের মধ্যে ঠিকই চলছে কানাঘুষা। বোর্ডের উচ্চ পর্যায়ের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ‘তামিম দক্ষিণ আফ্রিকার সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সময় ছুটির কথা ভাবছেন। তামিম এ ব্যাপারে বোর্ডে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ছুটির আবেদন না করলেও তার ঘনিষ্ঠ মহল থেকে সে খবরই মিলেছে।’

এদিকে তামিমের বিশ্রাম প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, ‘বিষয়টি আমি শুনেছি। বিভিন্ন মাধ্যমে আমার কানে এসেছে। তবে তামিম এ বিষয়ে কিছুই বলেনি।’ বর্তমানে বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যস্ত টাইগার এ ওপেনার।

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট থেকে যখন সাকিব বিশ্রামে গেলেন, তখন থেকেই এ সংখ্যাটা বাড়ার ধারণা করেছিলেন ক্রিকেট বোদ্ধারা। এবার হয়তো সেটাই সত্যি হতে যাচ্ছে।

হঠাৎ করে টাইগার ক্রিকেটাররা এত ক্লান্ত কীভাবে হয়ে পড়লেন, প্রশ্নটা উঠেছিল সাকিবের বিশ্রামের পর।  ভারত-অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের মতো দলগুলো বাংলাদেশের চেয়ে অনেক বেশি টেস্ট-ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলে থাকে। কিন্তু তাদের দেশের ক্রিকেটারদের এভাবে বিশ্রামে যাওয়ার কোনো নজির নেই।

এমনিতেই প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে সাকিবকে ভীষণ মিস করবে বাংলাদেশ। এরপর ওয়ানডে সিরিজে যদি তামিম বিশ্রামে থাকে, তাহলে আরও বড় রকমের সমস্যায় পড়তে পারে টাইগাররা। কোনো গুরুত্বপূর্ণ সিরিজে আগে ক্রিকেটারদের হঠাৎ বিশ্রামের ব্যাপারটি নিয়ে এখন থেকেই বিসিবির ভাবা উচিত। না হলে সামনের দিনগুলোতে আরও বড় রকমের সমস্যার সম্মুখীন হতে পারে দেশের ক্রিকেট।