বীরপ্রতীক তারামন বিবিকে ঢাকা সিএমএইচে ভর্তি

প্রতিনিধি, কুড়িগ্রাম: মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত কুড়িগ্রামের তারামন বিবি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট আর কাশি বাড়ায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। অন্যের সাহায্য ছাড়া হাঁটাচলা করতে পারছেন না দু’সপ্তাহ ধরে। উন্নত চিকিৎসার জন্য গতকাল বৃহস্পতিবার তাকে প্রথমে ময়মনসিংহ সিএমএইচ (সেনা ক্যান্টনমেন্ট হাসপাতাল) এবং পরে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়েছে।
রাজীবপুর উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দেলোয়ার হোসেন জানান, হঠাৎ তারামন বিবির শ্বাসকষ্টের সঙ্গে কাশিটা অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশন দেওয়া হয়েছে। তারামন বিবির ছেলে আবু তাহের জানান, চিকিৎসক দেলোয়ার হোসেন নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা করছিলেন। তিনি আরও জানান, বর্তমানে অন্যের সহযোগিতা ছাড়া মা কিছুই করতে পারেন না। গত বুধবার রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে চিকিৎসক ময়মনসিংহ নেওয়ার পরামর্শ দেন। তাই ময়মনসিংহে নিয়ে সিএমএইচে ভর্তি করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যায় ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়।
মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিযোদ্ধাদের রান্নাবান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করা এবং সম্মুখযুদ্ধে পাকবাহিনীর বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করার ক্ষেত্রে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।
কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, তিনি বীরপ্রতীক তারামন বিবির খোঁজখবর রাখছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ থেকে ঢাকায় নেওয়া হয়েছে।