বুধবার শুরু হচ্ছে জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপ

শেয়ার বিজ : বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সিটি গ্রুএের পৃষ্ঠপোষকতায় বুধবার (৩ জানুয়ারি) গাজীপুরস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের আরচ্যারি প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হচ্ছে তীর নবম জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপ, ২০১৭।
এ উপলক্ষে আজ (১ জানুয়ারি) জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দিপু, সহকারী সাধারণ সম্পাদক রশীদুজ্জামান সেরনিয়াবাত, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ ও চ্যাম্পিয়নশিপের প্রধান সমন্বয়ক ফারুক ঢালী।
বুধবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে জাতীয় চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক শোয়েব মো. আসাদুজ্জামান।
বৃহস্পতিবার বিকাল ৪টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম।
এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে ৩১টি দলের সর্বমোট ১৩৯ জন আরচ্যার অংশ নিচ্ছে। এর মধ্যে রিকার্ভ ডিভিশনে ৬১ জন পুরুষ ও ২৬জন মহিলা এবং কম্পাউন্ড বিভাগে ৩১ জন পুরুষ ও ২১জন মহিলা অংশ নিচ্ছে। রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয় ইভেন্টে প্রতিযোগীরা অংশ নেবে। ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদকের লড়াইয়ে আরচ্যাররা মাঠে নামবে।
প্রতিযোগিতার বাজেট ধরা হয়েছে ১০ লাখ টাকা। পুরোটাই সিটি গ্রুপ বহন করছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলো হলো ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার, ভিডিপি, বিকেএসপি, ঢাকা আর্মি আরচ্যারি ক্লাব, এএসপিটিএস আরচ্যারি ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, দন্ত্যস সমাজ সেবা সংগঠন, বাংলাদেশ এক্স-ক্যাডেট ওয়েলফেয়ার ট্রাস্ট, মহাস্থান আরচ্যারি ক্লাব, মৌচাক সংঘ, তীরন্দাজ সংসদ, গাজী ট্যাংকস, ওল্ড আইডিয়ালস অ্যাসোসিয়েশন, সাবু স্মৃতি সংসদ, উত্তরা আরচ্যারি ক্লাব, চুয়াডাঙ্গা আরচ্যারি ক্লাব, ওয়াহেদ আরচ্যারি ক্লাব, কোয়ান্টাম স্পোর্টিয়াম, এসটি আরচ্যারি ক্লাব, গ্রিন উড ক্লাব, সৃষ্টি আরচ্যারি ক্লাব, বসতি আরচ্যারি ক্লাব, টিম ব্লেজার বিডি, ডিজাইন জোন।
এই ৩১টি ক্লাবের মধ্যে এবারই প্রথমবারের মতো জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। এছাড়া বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহনের আবেদন জানিয়েছে। ফেডারেশনের সভায় অনুমোদনের অপেক্ষায় রয়েছে তাদের আবেদনটি।