বৃহস্পতিবার বাজারে আসছে আইফোন ১০

বাংলাদেশের বাজারে আগামী ৭ ডিসেম্বর থেকে পাওয়া যাবে অ্যাপলের আইফোন ১০। অ্যাপলের বাংলাদেশে অনুমোদিত ডিলার কম্পিউটার প্রাইভেট লিমিটেডের (সিপিএল) মাধ্যমে একজন ক্রেতা ঢাকাসহ সারা দেশ থেকে আইফোন ১০ কেনার সুযোগ পাবেন।

এ প্রসঙ্গে সিপিএলের চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতোমধ্যে দেখতে হুবহু নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে তিনি অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন।

তিনি বলেন, ‘আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরোনো ফোন কিনুক। যেহেতু আপনি ভালো অঙ্কের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, তাই নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ, ঠিক তেমনি নকল সেটের কারণে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার।

আইফোনের ১০ বছর পূর্তি উপলক্ষে বাজারে ছাড়া ফোনটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে। সিলভার ও গ্রেÑএ দুটি রঙে বাজারে আসছে আইফোন ১০। এতে ৫ দশমিক ৮ ইঞ্চি সুপার রেটিনা ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধা ও ফেস আইডি ফিচার এসেছে। যুক্ত হয়েছে ট্র– ডেপথ ক্যামেরা সিস্টেম। এছাড়া এ১১ বায়োনিক চিপসেট ছাড়াও যুক্ত হয়েছে নিউরাল ইঞ্জিন। ফোনটিতে ডুয়াল ওআইএসযুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরাও থাকছে। বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে আইফোন ১০-এর প্রি অর্ডার শুরু হয়েছে। বিজ্ঞপ্তি