শেষ পাতা

বেনাপোল কাস্টমস হাউসে প্রথমবার ই-নিলাম

 

বেনাপোল কাস্টমস হাউসে প্রথমবার ই-নিলাম

নিজস্ব প্রতিবেদক

মোটরসাইকেল বিক্রির জন্য ই-নিলাম (ই-অকশন) এর দরপত্র আহবান করেছে বেনাপোল কাস্টমস হাউস। প্রথমবারের মতো বেনাপোল কাস্টমস ই-নিলামে ২২টি মোটরসাইকেল বিক্রি করবে। ৩০ এপ্রিল বেনাপোল কাস্টমস হাউসের সহকারী কমিশনার শেখ মো. মাসুদুর রহমান সই করা ‘মোটরসাইকেল ই-অকশান বিজ্ঞপ্তি’ জারি হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেনাপোল কাস্টমস গুদামে (বিজিবি সাইড) সংরক্ষিত নিলামযোগ্য পুরাতন ও ব্যবহƒত মোটরসাইকেল ই-অকশনের মাধ্যমে বিক্রি করা হবে। আগ্রহী ক্রেতারা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ওয়েবসাইট (www.bangladeshcustoms.gov.bd) এ ই-অকশন সফটওয়্যার এ রেজিস্ট্রেশন করে অনলাইনে নিলামে অংশগ্রহণ করতে পারবেন। নিলাম অনুষ্ঠানের পূর্বে পণ্যের ক্যাটালগ এ ওয়েবসাইটে পাওয়া যাবে এবং বেনাপোল কাস্টমস হাউসের নিলাম শাখা হতে ২০০ টাকার বিনিময়ে (অফেরতযোগ্য) ক্রয় করা যাবে। নিলাম সংক্রান্ত আরও বিস্তারিত তথ্যের জন্য বেনাপোল কাস্টমস হাউসের ওয়েবসাইট (www.bch.gov.bd), ফেসবুক পেজ (Custom House, Benapole, Bangladesh) এবং নিলাম শাখার হটলাইনে যোগাযোগ করতে পারবেন।

আরও বলা হয়, দরদাতা প্রতিষ্ঠানের অবশ্যই হালনাগাদ ট্রেড লাইসেন্স, মূসক নিবন্ধন এবং টিআইএন সনদপত্র থাকতে হবে। তবে ব্যক্তি শ্রেণির দরদাতার ক্ষেত্রে হালনাগাদ টিআইএন সনদপত্র থাকতে হবে। দরদাতাকে কোটেশশন মূল্যের কমপক্ষে ১০ শতাংশ অর্থ জামানত হিসেবে যেকোন তফসিলি ব্যাংকের মাধ্যমে কমিশনার, কাস্টমস হাউস, বেনাপোল, যশোর অনুক‚লে জমা দিতে হবে। ব্যাংক ড্রাফট, পে-অর্ডার বা ডিডি এর মাধ্যমে জমা দেওয়ার স্ক্যান কপি অনলাইনে দাখিল করে মূল কপি, ট্রেড লাইসেন্স, মূসক নিবন্ধন ও টিআইএন সনদপত্রের সত্যায়িত কপি ২০ মে এর মধ্যে অফিস চলাকালীন রাজস্ব কর্মকর্তা, নিলাম শাখা, কাস্টমস হাউস, বেনাপোলে প্রেরণ করতে হবে।

বলা হয়, ক্যাটালগভুক্ত ২২টি মোটরসাইকেল আগামী ৭ থেকে ৯ মে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বেনাপোল কাস্টমস হাউস গুদামে (বিজিবি সাইড) প্রদর্শন করা হবে। আগ্রহী নিলাম ক্রেতারা আগামী ১৪ মে হতে ১৬ মে বিকেল ৩টা পর্যন্ত (www.bangladeshcustoms.gov.bd) ওয়েবসাইটের (E-Auction) ই-অকশন সফটওয়্যারে দরপত্র দাখিল করতে পারবেন। দরপত্র দাখিলের সময় শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবে প্রাপ্ত দরমূল্য ও নিলাম ক্রেতা কর্তৃক দাখিল করা অন্যান্য দলিলাদি যাচাই-বাছাই করে একই ওয়েবসাইটে নিলাম ফলাফল প্রকাশ করা হবে।

সর্বশেষ..