বাণিজ্য সংবাদ

বেনাপোল চেকপোস্টে যাত্রীদের জন্য ট্রলি ব্যবস্থা চালু

প্রতিনিধি, বেনাপোল: যশোরের বেনাপোল স্থলবন্দরের আন্তর্জাতিক চেকপোস্টে বন্দরের লিংক রোড ও প্যাসেঞ্জার টার্মিনালে পাসপোর্ট যাত্রীদের জন্য ট্রলি ব্যবস্থা চালু করা হয়েছে। গতকাল দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডের (এনআরবি) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া এ ব্যবস্থার উদ্বোধন করেন।
এ সময় তিনি বলেন, ট্রলি ব্যবস্থা চালুর ফলে যাত্রী হয়রানি কমবে, বহিরাগত দালালরা যাত্রীর ব্যাগেজ টানাটানি করতে পারবে না। তিনি বলেন, বেনাপোল ইমিগ্রেশনকে আরও আধুনিক করার পরিকল্পনা রয়েছে সরকারের।
এনআরবি চেয়ারম্যান বলেন, এবারের (২০১৯-২০ অর্থবছর) বাজেট বিনিয়োগ ও ব্যবসাবান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশি হয়, সেজন্য শুল্কহার অ্যাডজাস্ট করা হয়েছে। কোনো কোনো ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। এতে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে।
ট্রলি ব্যবস্থার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনআরবি সদস্য খন্দকার আমিনুর রহমান, বেনাপোল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি, বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী, বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাবেক সভাপতি শামসুর রহমান, নুরুজ্জামান, খায়রুজ্জামান মধু প্রমুখ।

সর্বশেষ..