স্পোর্টস

বেলকে ১১৩ মিলিয়ন পাউন্ডে বিক্রি করবে রিয়াল!

ক্রীড়া ডেস্ক: গ্যারেথ বেলের জন্য রিয়াল মাদ্রিদের বেঁধে দেওয়া দাম বেশ চড়া। ক্লাবটি ওয়েলস তারকার মূল্য নির্ধারণ করেছে ১১৩ মিলিয়ন পাউন্ড (১৪৮.১৪ মিলিয়ন ডলার)। স্প্যানিশ ক্রীড়া পত্রিকা এএসের প্রতিবেদন অনুযায়ী, রিয়াল মাদ্রিদ বেশ আত্মবিশ্বাসী যে, এই মূল্যেই বেলকে ইংল্যান্ডের যে কোনো ক্লাব কিনে নিতে পারে। তারা বিশ্বাস করে, ২৯ বছর বয়সী বেল দলবদলের বাজারে একজন চাহিদাসম্পন্ন খেলোয়াড়। নেইমার, কালিয়ান এমবাপে ও ফিলিপে ?কুতিনহোর মতো মূল্য পাওয়ার দাবিদার বেল।
আগামী গ্রীষ্মের দলবদল মৌসুমে কোনো ক্লাব যদি তাকে কিনতে চায় তাহলে এই মূল্যে কিনতে হবে। মূলত ইংলিশ প্রিমিয়ার লিগের বেশ কয়েকটি ক্লাব তাকে দলে ভেড়াতে আগ্রহী। হয়তো আবারও প্রিমিয়ার লিগে ফিরতে যাচ্ছেন বেল।
তবে বেলকে শুধু কিনলেই চলবে না। তার বেতনের দিকেও নজর রাখতে হবে। রিয়ালে বেল বর্তমানে বছরে ২৬ মিলিয়ন পাউন্ড বেতন পান (আয়কর বাদ দিয়ে)। এই পরিমাণ বেতন দিয়ে তাকে রাখতে পারবে এমন ক্লাবের সংখ্যা হাতেগোনা কয়েকটি। তবে এএসের প্রতিবেদন অনুযায়ী, ম্যানচেস্টার ইউনাইটেডকে বেলকে দিয়ে রিয়াল পল পগবাকে নিয়ে আসতে পারে। সে জন্যই মূলত তার দাম প্রকাশ করা হয়েছে। সে ক্ষেত্রে ম্যানইউকে সামান্যই দিতে হবে রিয়ালকে।
২০১৩ সালে রেকর্ড ৮৩.৩ মিলিয়ন পাউন্ডে রিয়ালের যোগ দেওয়ার পর থেকে বেল ২২৭ ম্যাচ খেলেছেন।

সর্বশেষ..