বোল্ট-তোপে ধরাশায়ী পাকিস্তান

ক্রীড়া ডেস্ক: সিরিজে টিকে থাকার লড়াইয়ে গতকাল ডাবলিনে ট্রেন্ট বোল্ট তোপে ধরাশায়ী হয়েছে পাকিস্তান। মাত্র ৭৪ রানেই অলআউট হয়েছে সফরকারীরা। তাতেই ১৮৩ রানের বড় হারের সঙ্গে সিরিজটাও হাতছাড়া করেছে সরফরাজ আহমেদের দল।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে গতকাল আগে ব্যাট করে কেন উইলিয়ামসন ও রস টেইলরের নৈপুণ্যে নির্ধারিত ৫০ ওভার শেষে ২৫৭ রান করে নিউজিল্যান্ড। জবাব দিতে যেয়ে বোল্ট তোপে ২৭.২ ওভারে ৭৪ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

১৭ রানে ৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন বোল্ট। তার দারুণ বোলিংয়ে মাত্র ১৬ রানে ৬ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়েছিল পাকিস্তান। সে সময় ওয়ানডেতে সর্বনি¤œ রানে অলআউটের শঙ্কায় পড়েছিল সফরকারীরা। কিন্তু এক প্রান্ত আগলে রেখে অধিনায়ক শরফরাজ আহমেদ তেমনটা হতে দেননি। ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির আর রুম্মান রাইসের সঙ্গে তার ছোট ছোট জুটিতে ৭৪ পর্যন্ত যায় দলটি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই কলিন মানরোকে হারায় নিউজিল্যান্ড। ব্যাটিংয়ের জন্য খুব সহজ ছিল না ডানেডিনের কন্ডিশন। তবে মার্টিন গাপটিলের সঙ্গে ৬৯ ও রস টেইলরের সঙ্গে ৭৪ রানের দুটি জুটিতে দলকে দৃঢ় ভিতের ওপর দঁাঁড় করান কেন উইলিয়ামসন। ১০১ বলে ৭টি চারে ৭৩ রান করা অধিনায়ককে বিদায় করেন রইস। টম ল্যাথামের সঙ্গে টেইলরের ৫১ রানের আরেকটি জুটিতে ৩ উইকেট ২০৯ রানে পৌঁছায় নিউজিল্যান্ড। শেষ দিকে অবশ্য জ্বলে ওঠে পাকিস্তানি বোলাররা। প্রতিপক্ষের বাকি ৪৮ রানের মধ্যে তারা তুলে নেন ৭ উইকেট। ৫১ রানে ৩ উইকেট নেন রইস। হাসান ৩ উইকটে নেন ৫৯ রানে। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পর্যন্ত এ রেশটা আর ধরে রাখতে পারেনি সরফরাজ আহমেদের দল।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ২৫৭ (গাপটিল ৪৫, মানরো ৮, উইলিয়ামসন ৭৩, টেইলর ৫২, ল্যাথাম ৩৫, নিকোলস ০, স্যান্টনার ৬, অ্যাস্টল ৫, সাউদি ৬, ফার্গুসন ৬*, বোল্ট ১৩; আমির ০/৩৪, ফাহিম ১/২৯, রাইস ৩/৫১, হাসান ৩/৫৯, শাদাব ২/৫১, মালিক ০/৩১)

পাকিস্তান: ২৭.২ ওভারে ৭৪ (আজহার ০, ফখর ২, বাবর ৮, হাফিজ ০, মালিক ৩, সরফরাজ ১৪*, শাদাব ০, ফাহিম ১০, হাসান ১, আমির ১৪, রইস ১৬; সাউদি ০/১৯, বোল্ট ১৭/৫, মানরো ২/১০, ফার্গুসন ২/২৮)

ফল: নিউজিল্যান্ড ১৮৩ রানে জয়ী

ম্যাচসেরা: ট্রেন্ট বোল্ট