বিশ্ব সংবাদ

ব্রিটিশ এয়ারওয়েজের কায়রোগামী সব ফ্লাইট বাতিল

শেয়ার বিজ ডেস্ক: মিসরের রাজধানী কায়রোগামী সব ধরনের ফ্লাইট বাতিল করেছে ব্রিটিশ এয়ারওয়েজ। নিরাপত্তার কারণ দেখিয়ে এক সপ্তাহের জন্য সব ফ্লাইট বাতিল করা হয়েছে। লন্ডনের হিথ্রু বিমানবন্দরে ব্রিটিশ এয়ারওয়েজের যাত্রীদের জানানো হয় ফ্লাইট বাতিল করা হয়েছে। শুধু তাই নয়, আগামী এক সপ্তাহে বিকল্প কোনো ফ্লাইটও নেই বলে জানানো হয়েছে। খবর: রয়টার্স।
তবে নিরাপত্তার ক্ষেত্রে নির্দিষ্ট করে কোনো কারণ দেখায়নি কর্তৃপক্ষ। কায়রো বিমানবন্দরের এক মুখপাত্র বিবিসিকে জানিয়েছেন, ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে এ ধরনের কোনো নির্দেশনা তারা এখনও পাননি। ফ্লাইটের কোনো পরিবর্তন হলে সে বিষয়ে অবশ্যই তাদের জানাতে হবে।
ব্রিটিশ এয়ারওয়েজের এক মুখপাত্র বলেন, বিশ্বব্যাপী সব বিমানবন্দরে আমরা আমাদের নিরাপত্তার বিষয়গুলো পর্যালোচনা করে দেখি। আরও মূল্যায়নের জন্য পূর্বসতর্কতা হিসেবে কায়রোগামী ফ্লাইট সাত দিনের জন্য আমরা বন্ধ করে দিয়েছি।
তিনি আরও বলেন, আমাদের উড়োজাহাজের যাত্রী ও ক্রুদের নিরাপত্তা এবং সুরক্ষাকে আমরা সব সময়ই সর্বোচ্চ প্রাধান্য দিয়ে থাকি। নিরাপদ বিবেচিত না হলে আমরা কখনোই কোনো ফ্লাইট পরিচালনা করি না। এদিকে ব্রিটিশ এয়ারওয়েজ ছাড়াও জার্মানির লুফথানসা এয়ারলাইনসও শনিবার কায়রোগামী তাদের বিমানের ফ্লাইট বাতিল করেছে। তবে গতকাল রোববার থেকে আবারও ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে বলে সংস্থাটির এক মুখপাত্র নিশ্চিত করেছেন। তবে এ দুই সংস্থার আকস্মিক ফ্লাইট বাতিলের ঘটনায় কয়েক হাজার যাত্রীকে বিপাকে পড়তে হয়েছে।
ক্রিস্টিন শেলবোর্ন নামে এক যাত্রী বলেন, তিনি এক সপ্তাহের জন্য কায়রো যাচ্ছিলেন। কিন্তু তার বোর্ডিং কার্ড কাজ করছিল না। তিনি বলেন, সেখানকার কর্মীরা আমার পাস নিয়ে কাজ করছিল, কিন্তু লাভ হচ্ছিল না। আধঘণ্টার মধ্যে আবারও চেষ্টা করতে বলা হলো যেন তারা কিছুই জানে না। একটা সময় আমার স্বামী আমাকে বিষয়টি জানান।

 

সর্বশেষ..



/* ]]> */