বিশ্ব সংবাদ

ভারতে বাস খাদে পড়ে নিহত ২৯

শেয়ার বিজ ডেস্ক: ভারতের রাজধানী দিল্লির কাছে ছয় লেনের যমুনা এক্সপ্রেস সড়ক থেকে বাস ছিটকে পড়ে ২৯ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৭ জন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। খবর: এনডিটিভি।
পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার ভোর সাড়ে ৪টার দিকে বাসটি রাস্তা থেকে ছিটকে ১৫ ফুট নিচে ড্রেনে গিয়ে পড়ে। সংশ্লিষ্ট সূত্রকে উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়েছে, চালকের চোখ লেগে আসায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা হয়েছে।
১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেস সড়ক উত্তর প্রদেশের নয়ডা থেকে আগ্রাকে সংযুক্ত করেছে। দুর্ঘটনাকবলিত বাসটি লখনৌ থেকে দিল্লিতে যাচ্ছিল। এক টুইট বার্তায় উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে, সিøপার কোচ বিশিষ্ট যাত্রীবাহী বাসটি থেকে এখন পর্যন্ত ২০ যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধারকাজ চলছে।
একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিকট শব্দ শুনে স্থানীয় বাসিন্দারা ছুটে যান। তারাই প্রথমে উদ্ধার কাজে হাত লাগান। বাসটি উল্টে যাওয়ায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছিল। পরে পুলিশ ও উদ্ধারকারী দল আসে। আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
ঘটনাস্থলের একটি ভিডিওচিত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ‘সাদা রঙের বাসটি একটি বড়ো ড্রেনের মধ্যে ঢুকে পড়ার পর সেখান থেকে হতাহতদের বের করে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা। বর্জ্য পানিবাহিত ড্রেনের মধ্যে বাসটি পড়ে যাওয়ায় সেখানে উদ্ধার তৎপরতা চালাতে বেগ পেতে হচ্ছে উদ্ধারকর্মীদের।
স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট রবি কুমার জানিয়েছেন, বাসটি দ্রুত গতিতে চলছিল। চালকের ঝিমুনিতে তা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গিয়ে পড়ে। বাস দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। হতাহতদের সব ধরনের সহায়তার ব্যবস্থা করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

সর্বশেষ..