সারা বাংলা

ভারী যানবাহন চলাচল বন্ধ

মাথাভাঙ্গা নদীর ওপর সেতুতে গর্ত

প্রতিনিধি, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা-মেহেরপুর জেলার সীমানানির্ধারণী মাথাভাঙ্গা নদীর ওপর একমাত্র সেতুটিতে গর্তের সৃষ্টি হওয়ায় ভারী যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। গত মঙ্গলবার সেতুটি মেরামত করে ট্রাফিক পুলিশের সহায়তায় হালকা যানবাহন পারাপার করানো হচ্ছে।
চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আদম আলী জানান, এই সেতু দিয়ে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ। এটা আপাতত মেরামত করা হয়েছে। এই সেতু নির্মাণের জন্য দরপত্র আহ্বান করাসহ ঠিকাদারও নির্দিষ্ট করা হয়েছে। প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে সেতুটির নির্মাণকাজ শুরু করতে এখন শুধু সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে অনুমোদন দরকার। অনুমোদন পেলে চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগ ঠিকাদারকে কাজ শুরুর অনুমতি দেবে। এর আগে সেতু নির্মাণকাজ শুরু করা যাচ্ছে না।
উল্লেখ্য, চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কে মাথাভাঙ্গা নদীর ওপর ১৯৬২ সালে নির্মিত হয় এই সেতুটি। মুক্তিযুদ্ধের সময় পাকবাহিনীর বোমা হামলায় সেতুটির শহরের অংশ ক্ষতিগ্রস্ত হয়। স্বাধীনতার পর তা মেরামত করা হয়। এরপর ২০১৫ সালের ২৫ অক্টোবর সেতুটির মাঝ বরাবর ধসে যায়। তা মেরামতের পর চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগ সেতুর ওপর ১০ টনের অধিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে একটি সতর্কতামূলক সাইনবোর্ড টানায়। কিন্তু সেই সতর্কতা না মানার কারণে আবারও সেতুর মাঝামাঝি গর্তের সৃষ্টি হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা ব্যবহারের অনুপযোগী ঘোষণা করে।

সর্বশেষ..