বাণিজ্য সংবাদ

ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’-এর যাত্রা

বিশ্বের বিভিন্ন দেশে চমৎকার ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু করেছে ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’। সম্প্রতি রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এক অনুষ্ঠানে অ্যাপটি উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  আইসিটি বিভাগের স্টার্ট-আপ বাংলাদেশের ইনভেস্টমেন্ট অ্যাডভাইজর টিনা জাবীন, শেয়ার ট্রিপের প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান, ডিরেক্টর তানভীর আলী।
প্রসঙ্গত, দেশের একদল মেধাবী তরুণের তৈরি ‘শেয়ার ট্রিপ’-এর উন্নতমানের অ্যান্ড্রয়েড অ্যান্ড আইওএস অ্যাপ ও ওয়েবসাইটে ভ্রমণবিষয়ক সব ধরনের সহযোগিতা পাওয়া যাবে। লোকাল ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে এ অ্যাপটি ব্যবহার করা যাবে। বিভিন্ন দেশে ঘুরতে যাওয়ার জন্য বাংলাদেশে ভ্রমণপিপাসুদের এখন আর আন্তর্জাতিক ওয়েবসাইট বা অ্যাপের ওপর নির্ভর করতে হবে না। বিমানের টিকিট বুকিং থেকে শুরু করে হোটেল বুকিং, আনুমানিক খরচের তালিকা তৈরি, যাতায়াতের জন্য উপযুক্ত পরিবহনের ব্যবস্থা করা সবকিছু করে দিবে শেয়ার ট্রিপ।
এছাড়া শেয়ার ট্রিপ হচ্ছে সর্বপ্রথম ট্র্যাভেল অ্যাপ; যা রিওয়ার্ড-ড্রাইভেন গেমিফিকেশনের সূচনা করে। ব্যবহারকারীরা স্পিন টু উইন খেলে জিতে নিতে পারেন ট্রিপ কয়েন যেটি দেশের সর্বপ্রথম ট্র্যাভেল রিওয়ার্ড পয়েন্ট। শেয়ার ট্রিপ অ্যাপে ব্যবহারকারীরা কোনো কিছু বুক করা বা তাদের বুকিংটি শেয়ার করার মাধ্যমেও ট্রিপ কয়েন জিতে নিতে পারেন। পরবর্তীতে এ ট্রিপ কয়েন তারা ফ্লাইট, হোটেল, হলিডে বুকিংসহ অন্যান্য ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।
এ বিষয়ে শেয়ার ট্রিপের ডিরেক্টর তানভীর আলী বলেন, আমার বিশ্বাস আমাদের এ অ্যাপটি বিশ্বের অন্যান্য ভ্রমণ অ্যাপ যেমন- অ্যাগোডা, বুকিং ডটকম, ট্রিপ অ্যাডভাইজরের মতো বিশ্বমানসম্পন্ন অ্যাপের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম এবং একই সঙ্গে এ অ্যাপের মাধ্যমে নানা প্রান্তের মানুষ বিভিন্ন দেশের সৌন্দর্যকে নতুনভাবে আবিষ্কার করতে পারবে।
শেয়ার ট্রিপের প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান বলেন, শেয়ার ট্রিপ ভ্রমণবিষয়ক খুবই সহজ ও উপকারী একটি মোবাইল অ্যাপ। বাংলাদেশের ভ্রমণপিপাসু মানুষের জীবনকে ডিজিটালাইজ করতে অ্যাপটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। বিজ্ঞপ্তি

সর্বশেষ..