মহিউদ্দিন সেলিমের ভাবনায় দেশের পর্যটন

কুমিল্লার মুরাদনগরে তার জš§। মিশুক এই তরুণ ক্যারিয়ারের নানা চক্রবাকে দেশের পর্যটন খাতের শীর্ষ সংগঠনগুলোর নেতৃত্বে আছেন তার স্বভাবজাত সামাজিক গুণাবলির বৃদ্ধি ঘটিয়েই।
সফল ট্রাভেল এজেন্সি সামমনি ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী তিনি। প্লেজার হলিডেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে রয়েছেন। ই-কমার্স প্রতিষ্ঠান কাকতারু.কম’র সিইও ও সামমনি ল্যান্ড প্রোপার্টিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এই স্বপ্নবাজ তরুণ।
অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশের (আটাব) কার্যনির্বাহী কমিটি, এফবিসিসিআই’র বেসামরিক বিমান ও পর্যটনবিষয়ক স্ট্যান্ডিং কমিটি, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সদস্য তিনি।
বাংলাদেশের পর্যটনশিল্পকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে আগ্রহী তিনি। দেশের ইতিবাচক দিকগুলো ফুটিয়ে তুলতে চান বিশ্ববাসীর কাছে। সামাজিক দায়িত্ববোধ থেকে তিনি নিজ এলাকায় গড়ে তুলেছেন একটি গ্রাম্য বাজার। এলাকার অনেক মানুষের কর্মসংস্থান করেছেন এখানে। শিক্ষার মানোন্নয়নের জন্য প্রতিষ্ঠা করেছেন একটি বিদ্যালয়।
পর্যটনশিল্পের সঙ্গে সম্পৃক্ততা প্রসঙ্গে তিনি বলেন, আমি একজন ভ্রমণপিয়াসী। পড়ালেখার পাশাপাশি ভ্রমণ করেছি বিভিন্ন দেশ। সে দেশগুলোয় দেখেছি পর্যটনের অগ্রগতি। আমাদের দেশটি একটি অপার সম্ভাবনাময় দেশ। এখানে অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে, যেগুলোকে আমরা পরিপূর্ণভাবে তুলে ধরতে পারি। এ ব্যাপারে সরকার অগ্রণী ভূমিকা রাখতে পারে। যারা প্রাইভেট সেক্টরে ট্যুরিজম নিয়ে কাজ করছেন, তাদের সহযোগিতা করতে হবে।

বেনজীর আবরার