মাইক্রোসফটের শেয়ার বিক্রি করলেন নাদেলা

শেয়ার বিজ ডেস্ক : মাইক্রোসফটে নিজের থাকা প্রায় ৩০ শতাংশ সাধারণ শেয়ার বিক্রি করেছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সত্য নাদেলা। একাধিক লেনদেনে শেয়ারপ্রতি ১০৯ ডলার আট সেন্ট থেকে ১০৯ ডলার ৬৮ সেন্ট দরে তিন লাখ ২৮ হাজার শেয়ার বিক্রি করেছেন তিনি। এর আর্থিক মূল্য ৩৫ কোটি ৯০ লাখ ডলার। খবর সিএনবিসি।
২০১৭ সালের হিসাবে নাদেলার বার্ষিক মূল বেতন ১৪ লাখ ৫০ হাজার ডলার এবং তার মোট বেতন দাঁড়ায় দুই কোটি ডলার। প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি অনুসারে বেতনের অন্তত ১৫ গুণ মূল্যের শেয়ার তার মালিকানায় থাকা উচিত।
সর্বশেষ এই শেয়ার বিক্রির পর নাদেলার হাতে মাইক্রোসফটের সাত লাখ ৭৮ হাজার ৫৯৬টি সাধারণ শেয়ার থাকছে। ২০১৪ সালে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হওয়ার পর এ নিয়ে দু’বার প্রতিষ্ঠানটিতে থাকা নিজের শেয়ার বিক্রি করলেন তিনি। দুই বছর আগে তিনি ৮৩ লাখ ডলারের এক লাখ ৪৩ হাজার শেয়ার বিক্রি করেছিলেন।
মাইক্রোসফটের এক মুখপাত্র বলেন, ‘ব্যক্তিগত আর্থিক পরিকল্পনা ও বৈচিত্র্য আনার লক্ষ্যে এই শেয়ার বিক্রি করেছেন নাদেলা। তিনি প্রতিষ্ঠানটির অব্যাহত সাফল্য আনতে প্রতিশ্রুতিবদ্ধ এবং প্রতিষ্ঠানে তার থাকা শেয়ারের অংশ মাইক্রোসফট পরিচালনা পর্ষদের ঠিক করে দেওয়া সর্বনি¤œ অংশের চেয়ে বেশি।’