সুস্বাস্থ্য

মাই অর্গানিকের ‘সেইফফুড’ আন্দোলন

খাবারে বিষক্রিয়া একটি মারাত্মক স্বাস্থ্যঝুঁকি। বাংলাদেশে প্রায় সবাই কমবেশি এ সমস্যায় ভুগছে। মুনাফালোভী কিছু মানুষ আর সস্তায় সবকিছু কেনার মানসিকতার কাছে যেন বাধা পড়ে আছে আমাদের খাদ্যের নিরাপত্তার বিষয়টি।
একমাত্র জনসচেতনতাই পারে খাবারে বিষক্রিয়ার ভয়ানক ছোবল থেকে রক্ষা করতে। মাই অর্গানিক বিডি সবসময়ে মানুষকে ভেজাল খাদ্য গ্রহণের কুফল ও নিরাপদ খাদ্য সুফলের কথা বলে আসছে। পাশাপাশি নিরলস কাজ করে চলেছে জন সচেতনতা তৈরি ও ভোক্তার হাতে নিরাপদ খাবার তুলে দিতে।
এরই ধারাবাহিকতায় মাই অর্গানিক বিডি #Safefood নামে খাদ্য নিরাপত্তাবিষয়ক একটি ক্যাম্পেইনের উদ্বোধন করেছে। ক্যাম্পেইনের প্রতিপাদ্য হচ্ছে, জীবনের জন্য নিরাপদ খাবার।
খাবারে ভেজাল মেশানোর মাত্রা ও এসব খাদ্য গ্রহণে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে প্রতিষ্ঠানটি দুটি ই-বুক রয়েছে। #Safefood ক্যাম্পেইনের মাধ্যমে পরবর্তী বইয়ের জন্য মাই অর্গানিক বিডি সবার কাছে খাদ্যে বিষক্রিয়া, খাবারে ভেজালসহ অনিরাপদ খাদ্য সম্পর্কে ভোক্তার অভিজ্ঞতা কিংবা ভেজাল খাদ্যের এ মারাত্মক সমস্যা থেকে কীভাবে মুক্তি পাওয়া যায় সে বিষয়ে লেখা আহ্বান করছে। ৩০ এপ্রিলের মধ্যে লেখাটি ই-মেইল করতে হবে [email protected] এ অথবা পোস্ট করতে হবে ফেসবুক পেজে
www.facebook.com/myorganicbd|
ভোক্তার লেখাগুলোর মধ্যে সেরা ১০টি লেখা নির্বাচিত করা হবে মাই অর্গানিক বিডির পরর্বতী ই-বুকের জন্য। সেরা লেখাগুলোর জন্য মাই অর্গানিক বিডি পরিবার ও ফায়ার ফ্লাইসের পক্ষ থেকে রয়েছে গোল্ড মেডেলসহ আকর্ষণীয় পুরস্কার।
মাই অর্গানিকের প্রধান নির্বাহী শরীফুল আলম পাভেল বলেন, নিরাপদ খাবার নিশ্চিত করতে সবাই আমাদের সঙ্গে কাজ করতে পারবেন। আসুন আমরা সবাই সচেতন হই। ‘জীবনের জন্য নিরাপদ খাবার’ প্রতিপাদ্যকে সামনে রেখে মাই অর্গানিক বিডি পরিবারের #Safefood আন্দোলনে অংশ নিই।

সর্বশেষ..