সারা বাংলা

মানিকগঞ্জে নিয়ম না মেনে চলছে বালির ট্রাক

নেহায়েত হাসান সবুজ, মানিকগঞ্জ: মানিকগঞ্জ শহরের অন্যতম ব্যস্ততম সড়ক বেউথা রোড প্রায় তিন বছর ধরে ধুলোয় ঢেকে রয়েছে। কেননা নিয়ম না মেনে রাতের আঁধারে এ সড়কে চলছে বালিবাহী ট্রাক। ফলে ট্রাক থেকে বালি উড়ে পুরো সড়ক ঢেকে যাওয়ায় তা কাঁচা সড়কে পরিণত হয়েছে।
সরেজমিনে দেখা যায়, কালিগঙ্গা নদী থেকে বালি নিয়ে প্রতি চার মিনিটে একটি করে ট্রাক এ সড়ক অতিক্রম করছে। সারা সড়কজুড়েই ধুলোর খেলা, কোনো ট্রাকেই বালি ঢেকে রাখার ব্যবস্থা নেই। একটু বাতাস ছাড়লেই ট্রাকের বালি আকস্মিকভাবে ছড়িয়ে পড়ে অন্ধকার হয়ে পড়ছে চারপাশ। বেপরোয়াভাবে এ ট্রাকগুলো বালি বহন করলেও প্রশাসনিক কোনো দৃশ্যমান পদক্ষেপ নেই।
এ বিষয়ে জেলা আইসিটি ক্লাবের সাধারণ সম্পাদক লায়ন রকিবুল হাসান পাভেল জানান, প্রতিদিন অবসর সময়ে কালিঙ্গার পাড়ে শত শত মানুষ অবসর সময় কাটাতে বিভিন্ন রেস্টুরেন্ট এ যাতায়ত করে। দিনে টুকটাক চলাফেরা করা গেলেও রাতে এ সড়ক ধুলোয় অন্ধকার হয়ে থাকে। এ বিষয়ে পৌর কর্তৃপক্ষ ও প্রশাসনের সজাগ হওয়া জরুরি।
স্থানীয় গৃহিণী জেব্রুন্নেসা জেবা জানান, শহরের ব্যস্ততম সড়কটি আরও অনেক আগেই চলাচলের অনুপযোগী হয়ে গেছে। বাচ্চাদের নিয়ে রাস্তায় বের হওয়া যায় না, সড়কের ধুলা বাসায় এসে ধুলোময় হয়ে থাকে। তরা এ সংকট থেকে মুক্তি চান।
এ বিষয়ে পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম জানান, অব্যবস্থাপনা, অনিয়মের মধ্যে চলছে ট্রাকে বালি বহনের কার্যক্রম। ছোট ট্রাকগুলোর পাশাপাশি চলছে অবৈধ ড্রাম ট্রাক। বিপর্যয়ের মুখে পড়ছে সড়ক ব্যবস্থা। এ বিষয়টি বিভিন্ন সময়ে উচ্চপর্যায়ে অবগত করা হয়েছে। দ্রতই এ বিষয়ে উচ্চতর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ..