স্পোর্টস

মামলার জালে পাকিস্তানি চার ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক: বেশ আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। এরই মধ্যে দেশেও ফিরেছেন সরফরাজ আহমেদরা। কিন্তু কিছুতেই তাদের সমর্থকরা ভুলতে পারছে না ভারতের কাছে হারের স্মৃতি। তাইতো ঘুরেফিরে ওই ম্যাচের কথাই সামনে আসছে। এ জন্য অনেকেই দুষছেন শোয়েব মালিক ও সানিয়া মির্জাকে।
ভারতের বিপক্ষে ম্যাচের আগে দিন এক নাইট পার্টিতে গিয়েছিলেন শোয়েব-সানিয়া। সেখানে তাদের সঙ্গে আরও দেখা গিয়েছিল ওয়াহাব রিয়াজ, ইমাম-উল হক ও অধিনায়ক সরফরাজ আহমেদকে। এজন্য তাদের বিরুদ্ধে সিন্ধু হাইকোর্টে মামলা করেছেন দেশটির আইনজীবী আবদুল জলিল মারওয়াত। তার দাবি, হুকো টানার কারণেই মাঠে খারাপ পারফরম্যান্স করেছে পাকিস্তান। এদিকে ওই মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), আইসিসি ও আইটিএফকেও।
অভিযোগপত্রে বলা হয়েছে, ‘এই গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞ শোয়েব মালিক করেন শূন্য রান, ইমাম-উল হক করেন ৭ রান এবং ওয়াহাব রিয়াজ মাত্র একটি উইকেট সংগ্রহ করেন।’
গত ১৫ জুন ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানকে বৃষ্টি আইনে ৮৯ রানে হারায় ভারত। সেই হারের পর কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার নিজেদের পরিবারের সঙ্গে একটি ক্যাফেতে সময় কাটানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।
ভারতের কাছে হারের পর পাকিস্তান অবশ্য দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল। টানা তিন ম্যাচে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডকে হারায় সরফরাজের দল। তারপরও রান রেটে নিউজিল্যান্ডের পেছনে পড়ায় দ্বাদশ বিশ্বকাপের সেমিতে উঠতে পারেনি সরফরাজ আহমেদের দল।

সর্বশেষ..