মার্চে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন: কাদের

শেয়ার বিজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্চে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন করতে বলেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, নেত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন ছাত্রলীগকে সম্মেলনের প্রস্তুতি নিতে। নেত্রীর ইচ্ছা আগামী মার্চে স্বাধীনতার মাসে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনটি যেন হয়।

ছাত্রলীগের উদ্দেশে তিনি বলেন, তোমরা এখন সম্মেলন না করলে কখন করবে? বর্তমান কমিটিতে যারা আছ, তারা তো মূল দলে অনেক জুনিয়র হয়ে যাবে। আওয়ামী লীগ সব সময় তরুণ নেতৃত্ব চায়। তোমরা এখন নেতৃত্বে না আসলে কবে আসবে? শিগগিরই সম্মেলন করবে।

তি‌নি ব‌লেন, আমরা তা‌রিখ নির্ধারণ ক‌রে দি‌তে পা‌রি না। ছাত্রলীগ নি‌জেরাই তা‌দের তা‌রিখ নির্ধারণ করে নি‌বে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনার সাহসিকতা থেকে ছাত্রলীগকে শিক্ষা নিতে হবে। এমন কোনো কাজ করা যাবে না, যাতে আওয়ামী লীগের বদনাম হয়।

এ সময় অন্যদের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী প‌রিষ‌দের সভাপ‌তি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জা‌কির হো‌সেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপ‌তি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হো‌সেন প্রিন্স প্রমুখ।