মালয়েশিয়ায় ছাত্রাবাসে অগ্নিকাণ্ডে নিহত ২৪

শেয়ার বিজ ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে একটি ধর্মীয় স্কুলের ছাত্রাবাসে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২৪ জন নিহত হয়েছে। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর বিবিসি।

স্থানীয় কর্মকর্তারা জানান, গত ২০ বছরে মালয়েশিয়ায় এমন ভয়াবহ অগ্নিকাণ্ড আর ঘটেনি। দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাক নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, ‘আমরা আশা করি ভবিষ্যতে যেকোনো ধরনের বিপর্যয় প্রতিরোধ করতে পারব এবং এ ঘটনার দ্রুত তদন্ত করা হবে।’

কুয়ালালামপুর পুলিশের প্রধান উমার সিং বলেন, সব বডি পুরোপুরি পুড়ে গেছে। সেখানে ছাত্রাবাসের কেবল একটি ইউনিট ছিল। তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিসের পরিচালক খিরুদিন দ্রাহমনি জানান, ভোর ৫টা ৪১ মিনিটে স্কুলটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিনতলা ভবনটির ওপরের তলা থেকে অগ্নিকাণ্ডটি শুরু হয়। ওই ঘটনায় দুজন শিক্ষকসহ ২২ জন শিশু নিহত হয়, যাদের বয়স ১৩ থেকে ১৭-এর মধ্যে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছেন উদ্ধারকারীরা। ঘটনাস্থল থেকে প্রায় ১৪ জন ছাত্র এবং চারজন শিক্ষককে উদ্ধার করেছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।