স্পোর্টস

মাশরাফিকে ‘জাতীয় বীর’ বলল আইসিসি

ক্রীড়া প্রতিবেদক: পায়ে সাতবার বড় ধরনের অস্ত্রোপচার হয়েছে তার। কিন্তু দমে যাননি মাশরাফি বিন মুর্তজা। খেলে গেছেন স্রোতের বিপরীতে। তাই তাকে বিস্ময়কর এক ক্রিকেটার হিসেবেই মানেন সবাই। গতকাল ইংল্যান্ড-বাংলাদেশ বিশ্বকাপ ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ককে সম্মানিত করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে বিশ্বক্রিকেটের সর্বোচ্চ সংস্থা টাইগার ওয়ানডে অধিনায়ককে ‘জাতীয় বীর’ আখ্যা দেয়। জানায় ‘মাশরাফি নিজের সর্বোচ্চটা বিলিয়ে দেন, তার চলার পথ অলৌকিক, অবিশ্বাস্য!’
চিকিৎসকরা নানাভাবে সতর্ক করেছিলেন তাকে। তারপরও অস্ত্রোপচার শেষে খেলে যাচ্ছেন মাশরাফি। আইসিসির ভিডিওতে ম্যাশের অবিশ্বাস্য ক্যারিয়ারের খণ্ডচিত্র উঠে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, একাধিকবার ইনজুরিতে পড়লেও জীবনবাজি রেখে তিনি ক্রিকেট খেলে গেছেন! এভাবেই এখন নেতৃত্ব দিচ্ছেন দলকে। সাফল্য পাচ্ছে টাইগাররা।
বিশ্বক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির ২ মিনিট ৫৭ সেকেন্ডের ভিডিওতে মাশরাফি নিজেই জানালেন তার ইনজুরি কাটিয়ে ওঠার অদম্য গল্প। যেখানে ক্রিকেটার মাশরাফিকে নিয়ে কথা বলেন বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ স্টিভ রোডস ও বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তাদের কথাতেও ছিল মাশরাফির স্তুতি। মাশরাফি কেমন ক্রিকেটার সেটাও জানান তারা।
ক্রিকেটার মাশরাফিকে কিংবদন্তি, যোদ্ধা, লড়াকু হিসেবে তুলে ধরেছে আইসিসি। সেই ভিডিওতে উঠে এসেছে মাশরাফির সংসদ সদস্য পরিচিতি। সর্বশেষ সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীকে পাস করে এসেছেন এই তারকা ক্রিকেটার।
এদিকে এর আগে আইসিসির অফিসিয়াল সাইটে এক সাক্ষাৎকারে সৌম্য সরকার মজার তথ্য দিয়েছেন। জানান, সবার পরে টিম বাসে ওঠেন অধিনায়ক মাশরাফি। আর মেহেদি হাসান মিরাজের নাচ তার চোখে সবচেয়ে দৃষ্টিকটু। দলের কে কী করতে পছন্দ করেন? এ নিয়ে সৌম্য জানান, সেলফি তুলতে ওস্তাদ সাব্বির রহমান। মাইক হাতে বেশি ভাব নিয়ে থাকেন মিরাজ। দলের ইন্টারনেট বিশেষজ্ঞ তামিম ইকবাল। জিমে বেশি সময় থাকেন মুশফিকুর রহিম ও সাব্বির রহমান। আর বিমানে আকাশপথের ফ্লাইট নিয়ে সব তথ্য থাকে সাকিব আল হাসানের কাছে।

 

সর্বশেষ..