স্পোর্টস

মাহমুদউল্লাহকে নিয়ে শঙ্কা নেই

 

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে গত পরশু আফগানিস্তানের বিপক্ষে দারুণ ব্যাট চালান মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু একপর্যায়ে কাফ মাসলে চোট পেয়েছিলেন, তাই রান নেওয়ার সময় এ ডানহাতি খুঁড়িয়ে চলছিলেন। এ কারণে ব্যাপারটি বেশ ভাবাচ্ছিল টিম ম্যানেজমেন্টকে। তবে গতকাল জানা গেছে এ অলরাউন্ডের চোট নিয়ে শঙ্কা নেই।
চোটের অস্বস্তির পরেও গত পরশু মুশফিকুর রহিমের সঙ্গে চতুর্থ উইকেটে ব্যাট হাতে ২৭ রান করেন মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত তার সেই ইনিংসটি দলকে আড়াইশ রানের ওপর করতে বড় ভূমিকা রাখে। কিন্তু ফিল্ডিংয়ের সময় তার মাঠে না থাকা দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিয়েছিল। তবে গতকাল জানা গেছে, টাইগার এ অলরাউন্ডার খুব বড় চোটে পড়েননি। এ ব্যাপারে ফিজিও থিলান চন্দ্রমোহন জানিয়েছেন, ‘কাফ মাসলে চোট পেয়েছ মাহমুদউল্লাহ। চোটটি খুব গুরুতর কিছু নয়, ‘গ্রেড ওয়ান’ ধরনের। আগামী কয়েক দিন বিশেষ পর্যবেক্ষণে থাকবে সে। বাংলাদেশের পরের ম্যাচে তার খেলা নির্ভর করছে চোট সেরে ওঠার ওপর।’
অনেক দিন ধরেই বাংলাদেশের মিডল অর্ডারে অন্যতম ভরসার নাম মাহমুদউল্লাহ। চলতি বিশ্বকাপেও একাধিক সেই প্রমাণ ব্যাটহাতেই দিয়েছেন এ ডানহাতি। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩ বলে ৪৬ রান করেছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ বলে ৬৯ রানের খেলেছিলেন। গত পরশু দলের বিপর্যয়ে তিনি মুশফিকের সঙ্গে ধরেন হাল।

সর্বশেষ..