স্পোর্টস

মুখোমুখি সাকিব-মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক: ব্যাট হাতে ছন্দে না থাকলেও বোলিংয়ে ঠিকই আলো ছড়াচ্ছেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। তবে পারফরম্যান্সের দিক থেকে ঢাকা ডায়নামাইটস অধিনায়কের চেয়ে এগিয়ে রংপুর রাইডার্স অধিনায়ক। এরই মধ্যে নড়াইল এক্সপ্রেস এ টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় যৌথভাবে শীর্ষে উঠে গেছেন। যদিও ব্যাপারটি নিয়ে ভাববার সময় পাচ্ছেন না কেউ। কেননা আজ দুপুরে সাকিব-মাশরাফি মুখোমুখি হচ্ছেন হাইভোল্টেজ ম্যাচে। তাদের লড়াইয়ে যে জিতবেন তার দলই পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করবে। বিপিএল ষষ্ঠ আসরে আজই প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে দুই শিরোপাপ্রত্যাশী দল ঢাকা ডাইনামাইটস এবং রংপুর রাইডার্স। গেল আসরের দুই ফাইনালিস্টদের এ লড়াই শুরু হবে বেলা ২টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। দিনের অন্য ম্যাচে সন্ধ্যা ৭টায় লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও রাজশাহী কিংস।
এখন পর্যন্ত এবারের বিপিএলে দুটি ম্যাচের দুটিতেই জিতেছে ঢাকা। অন্যদিকে রংপুর ৩ ম্যাচে ২টিতে জিতেছে। তাতে উভয় দলই টেবিলের শীর্ষে রয়েছে। তবে আজ যে দল হারবে তারা পেছনে পড়বে। এ জন্য মাঠে নামার আগে দুই দলই সতর্ক।
ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই ঢাকা-রংপুর সমান শক্তিশালী। যে কারণে আজকের ম্যাচটি হতে পারে হাইস্কোরিং। জয়ের জন্য মুখিয়ে থাকবে দুদলই শেষ পর্যন্ত মাঠের লড়াইয়ে কার জয় হয় সেটাই দেখার বিষয়।
দুদলেরই টপঅর্ডার শক্তিশালী। ঢাকার জাজাই এবং সুনিল নারিন। দুজনই দুই ম্যাচে দলকে ভালো সূচনা এনে দিয়েছেন। সে সঙ্গে মিডল অর্ডারে কিরন পোলার্ড, আন্দ্রে রাসেল এবং সাকিব আল হাসানরা আছেন ব্যাটিংয়ের শক্তি বাড়ানোর জন্য। বোলিংয়ের রুবেল হোসেন, আন্দ্রে রাসেল, সুনিল নারিন ও সাকিবরা থাকায় রংপুরের ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা দিতে হবে।
এদিকে রংপুরের হয়ে ঝড় তুলতে মুখিয়ে আছেন ক্রিস গেইল। সে সঙ্গে রাইলি রুশো, মোহাম্মদ মিথুন ও রবি বোপারারাও প্রতিপক্ষকে ছেড়ে কথা বলবেন না। বোলিংয়ে মাশরাফি আছেন দারুণ ছন্দে। শেষ ম্যাচে কুমিল্লার মতো শক্তিশালী দলকে একাই উড়িয়ে দিয়েছিলেন তিনি।
ঢাকার বিপক্ষে গত আসরের সেমিফাইনালের জয় আজ রংপুরকে দিচ্ছে বাড়তি শক্তি। যদিও ব্যাপারটি নিয়ে তেমন কিছুই বলতে চায়নি দলটি কেউই। তবে অধিনায়ক মাশরাফি বলেছিলেন, ‘এবারের বিপিএলে সব দলই শক্তিশালী। তাই আমরা ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই। সে লক্ষ্য ঢাকার বিপক্ষে থাকবে।’
রংপুর রাইডার্স স্কোয়াড
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, মেহেদি মারুফ, নাহিদুল ইসলাম, নাদিফ চৌধুরী, আবুল হোসেন রাজু, ফারদিন হোসেন অনিক, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রবি বোপারা, রাইলি রুশো, বেনি হাওয়েল, শন উইলিয়ামস এবং শেলডন কট্রেল।
ঢাকা ডায়নামাইটস স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, শুভাগত হোম, কাজী অনিক, মিজানুর রহমান, আসিফ হাসান, শাহাদাত হোসেন রাজিব ও নাঈম শেখ, সুনিল নারিন, রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, হজরতউল্লাহ যাজাই, অ্যান্ড্রু ব্রিচ, ইয়ান বেল।

 

সর্বশেষ..