মুন্নু জুট স্টাফলার্সের রেকর্ড ডেট আজ

নিজস্ব প্রতিবেদক: তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড রেকর্ড ডেট আজ। সে জন্য শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্রমতে, রেকর্ড ডেটের পরের দিন থেকে পুঁজিবাজারে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।
কোম্পানিটি অনুমোদন মূলধন এক কোটি টাকা থেকে ১০০ কোটি টাকা পর্যন্ত বাড়াবে। কোম্পানিটি সংঘ স্মারকের পাঁচ ও ছয় নম্বর অনুচ্ছেদ সংশোধনের মাধ্যমে এ মূলধন বাড়াবে। আর এ জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে আগামী ৯ আগস্ট বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ওইদিন সকাল ১০টায় ইসলামপুর ধামরায় কোম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে।
গতকাল কোম্পানিটির শেয়ারদর আগের দিনের চেয়ে পাঁচ শতাংশ বা ১৭৩ টাকা ৫০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ তিন হাজার ৬৪৪ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল তিন হাজার ৬৪৪ টাকা। দিনজুড়ে আট হাজার ২৪৪টি শেয়ার ৪১৬ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ তিন হাজার ৫৫৫ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ তিন হাজার ৬৪৪ টাকা ১০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ৫১১ টাকা ২০ পয়সা থেকে তিন হাজার ৮০৫ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে।
২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৫২ টাকা ২৫ পয়সা।