মুশফিক-মিথুনের ব্যাটে স্বস্তি

এশিয়া কাপ ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক: দলের সংগ্রহে যখন দুই রান তখনই সাজঘরের পথ ধরেছিলেন দুই ব্যাটসম্যান লিটন দাস এবং সাকিব আল হাসান। এরপরই চোট নিয়ে তামিম ইকবাল মাঠ ছাড়ার পর দিশেহারা হয়ে যায় বাংলাদেশের ব্যাটিং লাইনআপ! মনে হচ্ছিল এশিয়া কাপের প্রথম ম্যাচেই বুঝি তিক্ত অভিজ্ঞতা হতে যাচ্ছে টাইগার ব্যাটসম্যানদের।
এমনই বিপর্যয়ে হাল ধরেন মুশফিকুর রহীম ও মোহাম্মদ মিথুন। অভিজ্ঞর সঙ্গে তারুণ্যের মিশেল। এরই পথ ধরে ছন্দের দেখা মিলে। সে বিপর্যয়ের মুখ থেকে দলকে টেনে তোলেন দুজন। জীবন পেয়েছেন ১ রানে। সেটা কাজে লাগিয়ে তুলে নেন প্রথম আন্তর্জাতিক ফিফটি! দলে ফেরার ম্যাচে ৫২ বলে করেন পঞ্চাশ। এরপর ফিরে যান ৬৩ রানে। ৬৮ বলে ৫ চার ও ২ ছক্কায় এ রান করেন তিনি।
অন্য প্রান্তে সাবলীল ছিল মুশফিকের ব্যাট। আবারও দলের বিপর্যয়ে উদ্ধার করেন তিনি। প্রথম ওভারেই দুই উইকেট হারানোর পর উইকেটে যান মুশফিক। এরপর তুলে নেন ফিফটি। ওয়ানডে ক্যারিয়ারের ৩০তম ফিফটি করেছেন ৬৭ বলে। ৩টি চারের সঙ্গে মেরেছেন এক ছক্কা। সব মিলিয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৩৪.৪ ওভারে ৬ উইকেটে ১৭৮। উইকেটে রয়েছেন মুশফিক ৮৪ রান নিয়ে। অন্যপ্রান্তে ১ রানে অপরাজিত রয়েছেন মাশরাফি।
এর আগে টস জিতে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস ভাগ্যটা মাশরাফির পক্ষেই ছিল। এরপর শুরুটা ভালো না হলেও মুশফিক-মিথুনের ব্যাটে ঠিকই প্রতিরোধ গড়ে দল। এক পর্যায়ে এই দুই ব্যাটসম্যান হাফসেঞ্চুরির দেখা পান।