কোম্পানি সংবাদ

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে বিমা খাতের কোম্পানি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর কাকরাইল, ভিআইপি রোডে অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের মাল্টিপারপাস হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ সেপ্টেম্বর।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর তিন দশমিক ১৩ শতাংশ বা এক টাকা ৭০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৫৬ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৫৬ টাকা ৬০ পয়সা। ওইদিন কোম্পানিটির ৮১ হাজার ৪০১টি শেয়ার মোট ১৭৬ বার হাতবদল হয়, যার বাজারদর ৪৫ লাখ ৮০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ৫৫ টাকা ৪০ পয়সা থেকে সর্বোচ্চ ৫৭ টাকা ৪০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৫০ টাকা থেকে ৯৪ টাকা ৬০ পয়সায় ওঠানামা করে।
সর্বশেষ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে, যা তার আগের বছরে ছিল ২০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ। ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির ৬০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৩ কোটি ৫২ লাখ ২০ হাজার টাকা। কোম্পানিটির মোট তিন কোটি ৩৫ লাখ ২১ হাজার ৯১৪টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ১৮ দশমিক সাত শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ৩৪ দশমিক ৯৬ শতাংশ এবং বাকি ৪৬ দশমিক ৯৭ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীর কাছে।

 

সর্বশেষ..



/* ]]> */