স্পোর্টস

মেসিকে সম্মানের সঙ্গে কথা বলার পরামর্শ তিতের

 

ক্রীড়া ডেস্ক: পেরুকে দাপটের সঙ্গে হারিয়ে এক যুগ পর কোপা আমেরিকার শিরোপা জিতে উড়ছে ব্রাজিল। তবে দুদিন আগে এ টুর্নামেন্ট আয়োজন ব্রাজিলকে নিয়ে লিওনেল মেসির অনাকাক্সিক্ষত মন্তব্য ভুলে যাননি তিতে। তাই ব্রাজিল কোচ তিতে কিং লিওকে উদ্দেশ করে বলেছেন, মেসি যে উচ্চতার তারকা, তার উচিত একটু সম্মানের সঙ্গে কথা বলা।
কোপার সব আয়োজন ব্রাজিলকে শিরোপা জেতাতেই এমন মন্তব্যই করেছিলেন মেসি। তাতে সমালোচনায় পড়েছেন তিনি। তারও আগে এ ফরোয়ার্ড চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রেফারির এক বিতর্কিত সিদ্ধান্তের শিকার হয়ে লাল কার্ড দেখেন। এর আগে থেকেই কোপা আমেরিকার রেফারিং নিয়ে মন্তব্য করেন তিনি। ব্রাজিল কোচ মনে করেন, পৃথিবীর সব দলই কোনো না কোনো সময় বাজে রেফারিংয়ের শিকার হয়েছে। এটা নিয়ে ক্ষোভ থাকতে পারে। কিন্তু ম্যাচের ফল মেনে নেওয়াই বুদ্ধিমানের কাজ, ‘আমরা অনেক ম্যাচেই বাজে রেফারিংয়ের শিকার হয়েছি। এমনকি বিশ্বকাপের ম্যাচেও। মেসিকে এটা বুঝতে হবে।’ একজন মহাতারকা হওয়ায় রেফারি বা ব্রাজিলকে নিয়ে ওসব কথাবার্তা বলা মেসির ঠিক হয়নি বলে মনে করেন তিতে, ‘তার (মেসি) উচিত সম্মানের সঙ্গে কথা বলা। হারের পর পুরো সেটি অনুধাবন করা আর তা মেনে নেওয়া খেলারই অংশ।’
এবারের কোপার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। তবে চিলির বিপক্ষে জিতে দলটি এ টুর্নামেন্টের তৃতীয় স্থান দখল করে।

 

সর্বশেষ..