স্পোর্টস

মেসি-মার্টিনেজের জোড়ায় আর্জেন্টিনার দুর্দান্ত জয়

ক্রীড়া ডেস্ক: কোপা আমেরিকার আগে যে ধরনের পারফরম্যান্স দরকার ছিল, গতকাল সেটাই করলেন লিওনেল মেসি। তার সঙ্গে জ্বলে ওঠেন লাউতারো মার্টিনেজও। শেষ পর্যন্ত দুজনের জোড়া গোলেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নিকারাগুয়ার বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা।
সান হুয়ানে গতকাল ৫-১ গোলে জেতে আর্জেন্টিনা। দলটির হয়ে মেসি ও মার্টিনেজ দুটি করে গোল করেন। দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে অন্য গোলটি করেন রবার্তো পেরেইরা।
নিজেদের মাঠে গতকাল শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে আর্জেন্টিনা। সে সুবাদে ১৬তম মিনিটেই এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু জিওভান্নি লো সেলসোর বাড়ানো বলে ডি-বক্সের ভেতরে মেসি পা ছোঁয়ানোর পর অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। যে কারণে স্বাগতিক শিবিরে কিছুটা হতাশা ভর করেছিল। তবে সেটা বেশিক্ষণ স্থায়ী হতে দেননি মেসিই। ৩৭তম মিনিটে লো সেলসোর বাড়ানো বল ডি-বক্সের ঠিক বাইরে ধরে পায়ের জাদুতে চার ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন আর্জেন্টিনার অধিনায়ক। পরের মিনিটেই আবার ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এবার আগুয়েরোর শট গোলরক্ষক ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখে থাকা মেসি বল পেয়ে শটে জালে জড়িয়ে আনন্দে মাতেন।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে আর মাঠে দেখা যায়নি মেসি। কিন্তু তার অভাব মোটেও বুঝতে দেয়নি সতীর্থরা। উল্টো আরও আক্রমণাত্মক হয়ে ওঠে দলটি। সে সুবাদে আগুয়েরোর বদলি হিসেবে নেমে ৬৩তম মিনিটে আর্জেন্টিনার স্কোরলাইন ৩-০ করেন মার্টিনেজ। কর্নার থেকে উড়ে আসা বল ডি-বক্সে পেয়ে নিচু শটে লক্ষভেদ করেন ইন্টার মিলানের এই ফরোয়ার্ড। এরপর ম্যাচের ৭৩তম মিনিটে আবারও করেন গোল। এবার কর্নার থেকে বল পেয়ে ভিয়ারিয়ালের ডিফেন্ডার রামিরেস ফুনেস মোরি হেড করার পর পাওয়া বল দারুণ ভলিতে জালে জড়িয়ে ব্যবধান আরও বাড়ান মার্টিনেস। ৮১তম মিনিটে পাল্টা আক্রমণে রদ্রিগো দে পলের ক্রসে বল খুব কাছ থেকে খালি জালে পাঠিয়ে স্কোরলাইন ৫-০ করেন রবার্তো পেরেইরা। তাতে আর্জেন্টিনার জয় নিশ্চিত হয়ে যায়। শেষদিকে অবশ্য নিকারাগুয়ার হয়ে ব্যবধান কমান হুয়ান বেররেরা। ডি-বক্সে নিকোলাস ওতামেন্দির হাতে বল লাগলে পেনাল্টি পায় দলটি। যোগ করা সময়ে স্পট কিকে গোল করেন হুয়ান বেররেরা।
এবারের কোপা আমেরিকার আসর মাঠে গড়াবে আগামী ১৪ জুন। এ টুর্নামেন্টে পথচলা আর্জেন্টিনার শুরু হবে ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে।

 

সর্বশেষ..