ময়মনসিংহ ও যশোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

শেয়ার বিজ ডেস্ক: চলমান মাদকবিরোধী অভিযানে ময়মনসিংহের ভালুকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জালাল উদ্দিন (৩৮) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এদিকে যশোরের চৌগাছায় দু’দল সন্ত্রাসীর মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ শহীদ হোসেন মল্লিক (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

ভালুকা: মঙ্গলবার রাত সোয়া ২টার দিকে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের খন্দকার পাড়ায় ‘বন্দুকযুদ্ধে নিহত হন জালাল উদ্দিন। তার বিরুদ্ধে মাদক চোরাচালান ও হত্যাসহ বিভিন্ন অভিযোগে ছয়টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ভালুকা থানার ওসি ফিরোজ তালুকদার জানান, খন্দকার পাড়ায় আব্দুর রউফ মিয়ার বাড়ির পাশে মাদকদ্রব্যের চালান কেনাবেচা হচ্ছে- এমন খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ ও ভালুকা মডেল থানা পুলিশ সেখানে অভিযানে যায়। মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ইট, পাটকেল ও পরে গুলি ছোড়ে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পলিয়ে যায়। এরপর মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী জালালকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। উদ্ধার করে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, অভিযানে জেলা গোয়েন্দা পুলিশের এএসআই জুয়েল ও কনস্টেবল ফজলুল হক আহত হয়েছেন। তাদের ময়মনসিংহ পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে ২০০ ইয়াবা, দেশিয় অস্ত্রশস্ত্র ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

যশোর: চৌগাছায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত শহীদ হোসেন মল্লিক বেনাপোলের কাগমারী এলাকার শওকত হোসেন মল্লিকের ছেলে। বুধবার ভোরে চৌগাছা উপজেলার আফরা গ্রামে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।
লাশ শনাক্তের পর নিহত শহীদের ভাই মনির হোসেন মল্লিক অভিযোগ করেন, মঙ্গলবার বিকেলে সাঁড়শা সাব রেজিস্ট্রি অফিসের সামনে থেকে তার ভাইকে পুলিশ পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয়।

তবে চৌগাছা থানার ওসি খন্দকার শামীম উদ্দিন জানান, বুধবার ভোরের দিকে চৌগাছা উপজেলার আফরা গ্রামে দু’দল সন্ত্রাসীর মধ্যে বন্দুকযুদ্ধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। উদ্ধার করে তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি ও ৩ কেজি গাঁজা উদ্ধার করেছে।