সারা বাংলা

ময়মনসিংহ সিটি করপোরেশনের উন্নয়নে সহায়তা দেবে চীন

মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাতে চীনা রাষ্ট্রদূত

প্রতিনিধি, ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাতে বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো স্থানীয় উন্নয়নে চীন সরকার সহায়তা দেবে বলে জানিয়েছেন। এ সময় নতুন এ সিটির পাশাপাশি ময়মনসিংহ জেলার পর্যটন, শিল্প, কৃষি ও মৎস্য খাতে চীন সরকার বিনোয়োগ করবে বলেও জানান রাষ্ট্রদূত।
গতকাল বৃহস্পতিবার চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো ময়মনসিংহ সফরে এসে সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন। শুরুতে চীনা রাষ্ট্রদূতকে ময়মনসিংহে আসায় ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিটি মেয়র ইকরামুল হক টিটু। সাক্ষাতের সময় চলতি বছরের নভেম্বর মাসে চীনের আমদানি মেলায় যোগদানের জন্য সিটি মেয়রকে আমন্ত্রণ জানান ঝ্যাং জুয়ো।
সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফর সফল হওয়ায় চীনা রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে ময়মনসিংহের মেয়র ইকরামুল হক টিটু চীনের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফর ও সেই সঙ্গে ময়মনসিংহ সিটিতে আসার আমন্ত্রণ জানান।
চীনা রাষ্ট্রদূতের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানান সিটি মেয়র ইকরামুল হক টিটু। চীন আমাদের ভালো বন্ধু উল্লেখ করে মেয়র বলেন, ‘বঙ্গবন্ধু কন্যার বলিষ্ঠ নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে চীন যাতে পাশে থেকে সার্বিক সহযোগিতা করে সেসব কথা রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে।’
চীনা রাষ্ট্রদূতের সফরসঙ্গী ছিলেন হোও ওয়েনজ, জুয়াং লিফেং, কাই চুনলেই, কিয়াও জিওবিন, লিও চুনতাও, মিসেস ইউ গনজাইটিস প্রমুখ। এ সময় জেলা প্রশাসক মিজানুর রহমান ও সিটি করপোরেশনের সিইও আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন। দুপুরে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজির কার্যালয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন চীনা রাষ্ট্রদূত।

সর্বশেষ..