বাণিজ্য সংবাদ

রঢাকা-দিল্লি রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ প্রতীক্ষার পর বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে আবার সরাসরি ফ্লাইট চালু হলো। গতকাল সোমবার বেলা ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫২ যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে যায়। এটি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করে রাত ৯টা ২০ মিনিটে।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, কয়েক বছর বন্ধ থাকার পর আবার দিল্লির পথে ফ্লাইট শুরু হওয়ায় আমি আনন্দিত। ভারত আমাদের বন্ধু। সরাসরি বিমান যোগাযোগ স্থাপন হওয়ার ফলে ব্যবসায়িক, দাফতরিক, পর্যটন, শিক্ষা, চিকিৎসাসহ নানা কারণে দুই দেশের মধ্যে ভ্রমণ ও যাতায়াত এখন আরও সহজ হবে।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে লাভজনক হিসেবে প্রতিষ্ঠিত করে তোলার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে।
ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন টিকিট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিন্ম ৩০০ ইউএস ডলার এবং এক বছর মেয়াদি টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিন্ম ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।
উদ্বোধন উপলক্ষে এ রুটের টিকিটের ওপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করেছে বিমান ব্যবস্থাপনা। আগামী ৩০ মে’র মধ্যে যারা টিকিট ক্রয় করবেন, তারা এ ছাড়ের সুযোগ গ্রহণ করতে পারবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বদ্বীপ দে, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) মো. মোকাব্বির হোসেন, সিভিল এভিয়েশন অথরিটি বাংলাদেশের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল এবং বিমান ও সিভিল অ্যাভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সর্বশেষ..



/* ]]> */