টেলকো টেক

রাকুটেন ভাইবার

রাকুটেন ভাইবারে আমরা মানুষকে যুক্ত করি। তারা কে বা কোথায় অবস্থান করছেন, তা মুখ্য নয়। ব্যবহারকারীরা এটি ব্যবহার করে অনেক সুবিধা পেয়ে থাকে। এর মধ্যে রয়েছে ওয়ান-অন-অন চ্যাট, ভিডিও কল, গ্রুপ মেসেজিং প্রভৃতি। এছাড়া ব্যবহারকারীরা তাদের প্রিয় ব্র্যান্ড ও সেলিব্রিটিদের সঙ্গে আলোচনা ও তাদের সাম্প্রতিক কর্মকাণ্ড সম্পর্কে খোঁজখবর নিতে পারেন। সেইসঙ্গে ব্যবহারকারীদের নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করা হয়, যেন তারা কোনো দুশ্চিন্তা ছাড়াই মনের কথাগুলো প্ল্যাটফর্মটিতে শেয়ার করতে পারেন।
রাকুটেন ইনকরপোরেট বিশ্বের ই-কমার্স ও ফিন্যান্সিয়াল সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। এর একটি অংশ রাকুটেন ভাইবার। বিশ্বের অন্যতম বিখ্যাত ফুটবল ক্লাব বার্সেলোনার অফিশিয়াল যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি রাকুটেন ভাইবার যুক্ত রয়েছে গোল্ডেন স্টেইট ওয়ারিয়রসের অফিশিয়াল ইন্সট্যান্ট মেসেজিং ও কলিং অ্যাপ পার্টনার হিসেবে।

রাকুটেন
রাকুটেন প্রতিষ্ঠিত হয় ১৯৯৭ সালে জাপানের রাজধানী টোকিওতে। এর যাত্রা শুরু হয় অনলাইন মার্কেটপ্লেস হিসেবে। পরবর্তী সময়ে প্রতিষ্ঠানটি ব্যক্তি, কমিউনিটি, ব্যবসা ও সমাজের উন্নয়নে তাদের কার্যক্রম পরিচালনা করে, যা এখনও চলমান। রাকুটেন বিশ্বের প্রায় এক বিলিয়ন ব্যবহারকারীকে ই-কমার্স, ফিনটেক ও ডিজিটাল কনটেন্ট সেবা দিচ্ছে। ২০১২ সাল থেকে প্রতিষ্ঠানটি টাইম ম্যাগাজিনের ‘বার্ষিক ওয়ার্ল্ড মোস্ট ইনোভেটিভ কোম্পানি’র তালিকায় সেরা ২০-এর মধ্যে রয়েছে। রাকুটেন গ্রুপ বিশ্বের ২৯টি দেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে, এখানে কর্মরত রয়েছে ১৪ হাজারেরও বেশি মানুষ।

 

 

সর্বশেষ..