বাণিজ্য সংবাদ

রাজধানীতে শুরু হচ্ছে নির্মাণশিল্প পণ্যের দুটি প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো ও আসবাবপত্র-সংশ্লিষ্ট শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য তুলে ধরতে রাজধানীতে আগামী ২০ জুন থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী দুটি আন্তর্জাতিক প্রদর্শনী।
ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় পঞ্চমবারের মতো ‘বাংলাদেশ বিল্ডকন ২০১৯’ ও ‘জেট প্রেজেন্টস বাংলাদেশ উড ২০১৯’ শীর্ষক আন্তর্জাতিক প্রদর্শনী দুটি যৌথভাবে আয়োজন করেছে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড ও ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড।
গতকাল রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন জেট হোল্ডিংস লিমিটেডের এজিএম মো. তাজুল ইসলাম, উড টেক সল্যুশন্সের প্রধান নির্বাহী নাইমুল হোসেন খান, আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে এবং ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূঁইয়া।
প্রদর্শনী দুটিতে বাংলাদেশসহ চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, মালয়েশিয়া ও ইতালির ২৫০টি প্রতিষ্ঠান তিন হাজারেরও বেশি পণ্য তুলে ধরবে। যেখানে নির্মাণশিল্প-সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারি ও প্রযুক্তি তুলে ধরা হবে। এছাড়া কাঠ ও আসবাবপত্রশিল্প নিয়ে অন্য প্রদর্শনীতে এ-সংশ্লিষ্ট মেশিনারি, হার্ডওয়্যার অ্যান্ড টুলস, ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ অ্যান্ড অ্যাডহেসিভসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হবে।
আয়োজকরা জানান, বাংলাদেশের নির্মাণ ও আসবাবশিল্পকে আরও আধুনিকীকরণ এবং এর উৎপাদন বৃদ্ধি ও মানোন্নয়নে সক্ষম করতে এই আয়োজন। সেইসঙ্গে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিকে স্থানীয় শিল্পের দোরগোড়ায় পেঁঁৗঁছে দিতে এ প্রদর্শনী দুটিতে বিশ্বের বিভিন্ন দেশ অংশগ্রহণ করছে। এছাড়া বাংলাদেশে বর্তমানে উল্লেখযোগ্য পরিমাণে বিশ্বমানের আসবাবপত্র তৈরি হচ্ছে, যা প্রদর্শনীতে বিশেষভাবে তুলে ধরা হবে।
‘বাংলাদেশ উড ২০১৯’-এ অ্যাসেম্বিং সলুশন্স, ব্রাশ অ্যান্ড রোলারস, অ্যাকসেসরিজ, ক্যারিব্রেটিং অ্যান্ড সেন্ডিং মেশিন, এক্সটেরিয়র ক্ল্যাডিং, কাউন্টারটপ কমপ্যাক্ট, স্যান্ডউইচ কমপ্যাক্ট, ল্যাবরেটরি গ্রেড, রেস্টরুম কিউবিকলস ডেকরেডিভ প্যানেলস, প্রি-ল্যামিনেটেড বোর্ডস, ডিজাইন ল্যামিনেটেড শিটস, ডোর ফিটিংস, ডোর স্কিন, ফাসেনারস, ফারনিচার ফিটিংস, রেসিনস ইত্যাদিসহ এ শিল্পসংশ্লিষ্ট প্রয়োজনীয় সব উপকরণ তুলে ধরা হবে।

সর্বশেষ..