সারা বাংলা

রাজশাহীতে জাল রুপির কারখানার সন্ধান

প্রতিনিধি, রাজশাহী: রাজশাহী মহানগরের রামচন্দ্রপুর কেদুর মোড় বউবাজার এলাকার একটি বাড়িতে র‌্যাব-৫ অভিযান চালিয়ে ১০ লাখ জাল রুপি এবং জাল রুপি তৈরির সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করেছে। গতকাল রোববার দুপুরে এ অভিযান চালায় র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও জাহাঙ্গীর হোসেন।
তাদের মধ্যে রুবেল হোসেনের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। তিনি গোদাগাড়ী ডিগ্রি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। আর মোসাদ্দেক হোসেনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও জাহাঙ্গীরের বাড়ি নাটোরে বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব-৫-এর ভারপ্রাপ্ত অধিনায়ক সাঈদ আবদুল্লাহ আল মুরাদ জানান, জাল নোটের কারখানা আছে এমন তথ্যের ভিত্তিতে নুর মিয়ার বাড়ি গত শুক্রবার রাত ২টা থেকে নজরদারিতে নেওয়া হয়। নিশ্চিত হওয়ার পর গতকাল দুপুর সোয়া ১২টায় র‌্যাবের একটি দল বাড়িতে অভিযান চালায়। বাড়িতে তল্লাশি করে ১০ লাখ জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জাম পাওয়া যায়। এ সময় ওই বাড়ি থেকে জাল রুপি তৈরির সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়। রুবেল গত বছর চাঁপাইনবাবগঞ্জে এক কোটি জাল রুপিসহ গ্রেফতার হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে দুই মাস আগে সে রাজশাহীতে বাসা ভাড়া নিয়ে আবার একই কাজ শুরু করে। ঈদুল আজহা সামনে রেখে তারা জাল রুপি তৈরি করছিল বলে জানান র‌্যাব কর্মকর্তা।

সর্বশেষ..



/* ]]> */