স্পোর্টস

রামোসের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক: কোপা ডেল রের ম্যাচে গত পরশু লেগানেসের বিপক্ষে স্পট কিক থেকে গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন। তাতে দলটির হয়ে গোলের সেঞ্চুরি করেন সার্জিও রামোস। শুধু তাই নয় বার্নাব্যুর ক্লাবটিকে ৩-০ গোলে জেতাতে সামনে থেকেও নেতৃত্ব দেন স্পেনের এ মিডফিল্ডার।
লেগানেসকে হারিয়ে গত পরশুই কোপা ডেল রের শেষ আটে ওঠা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে রিয়াল। এর আগে গত বছর এ টুর্নামেন্টে এ দলটির কাছে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল সান্তিয়াগো সোলারির শিষ্যরা। যে কারণে চলতি টুর্নামেন্টে সেই চিরচেনা প্রতিপক্ষের সতর্ক হয়েই মাঠে নেমেছিল রামোস বাহিনী। শেষ পর্যন্ত বড় জয়েই মাঠ ছাড়ে দলটি।
সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের চেয়ে বল দখলে পেছনে ছিল রিয়াল। তারপরও বিরতির আগে স্প্যানিশ ডিফেন্ডার আলভারো ওদ্রিওসোলা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় দলটি। সে সুযোগে বার্নাব্যুর ক্লাবটিকে এগিয়ে দেন সার্জিও রামোস। ঠিক তখনই এ মিডফিল্ডার রিয়ালের জার্সিতে সেঞ্চুরি গোলের অনন্য মাইলফলক স্পর্শ করেন।
বিরতির পর সমতায় ফিরতে জোর চেষ্টা চালায় লেগানেস। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় বারবারই ব্যর্থ হয় দলটি। সে সুযোগে ৬৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে রিয়ালের ভাসকেস। অতিথিদের এক ডিফেন্ডারের দুর্বল ব্যাকপাস মাঝপথে ধরে ভিনিসিউস জুনিয়রকে বাড়ান করিম বেনজেমা। তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কাছ থেকে বল পেয়ে সহজেই জালে জড়িয়ে আনন্দে মাতেন স্পেনের এ ফরোয়ার্ড। এদিকে ম্যাচের ৭৭তম মিনিটে অতিথি শিবিরে তৃতীয় পেরেকটি ঠুকে দেন ভিনিসিউস। ওদিওসোলার দূরের পোস্টে বাড়ানো ক্রসে দুর্দান্ত এক ভলিতে গোলটি করেন তিনি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৩-০ ব্যবধানে জিতে কোপা ডেল রের শেষ আটে ওঠার পথে এগিয়ে থেকে মাঠ ছাড়ে সোলারির শিষ্যরা।

 

সর্বশেষ..