রিয়ালের জার্সিতে ইতিহাস গড়ার লক্ষ্য বেনজেমার

ক্রীড়া ডেস্ক: ভিক্টোরিয়া প্লেজেনের গত পরশু জোড়া করে রিয়ালের বড় জয়ে অবদান রাখেন করিম বেনজেমা। একই সঙ্গে ফ্রান্সের তারকা এ ফরোয়ার্ড স্পেনের অন্যতম সেরা এ ক্লাবটির হয়ে ২০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন। মূলত এরপর সান্তিয়াগো বার্নাব্যুর দলটির হয়ে ইতিহাস গড়ার লক্ষ্যের কথা জানিয়েছেন।
চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে ভিক্টোরিয়া প্লেজেনের বিপক্ষে ৫-০ গোলের জয় পেতে ২০তম মিনিটে দলকে এগিয়ে দিয়ে ২০০ গোলের মাইলফলক স্পর্শ করেন বেনজেমা। ৩৭তম মিনিটে বেলের কর্নার থেকে ফরাসি এ ফরোয়ার্ড করেন আরও একটি গোল। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৭ ম্যাচে তার মোট গোল দাঁড়িয়েছে ৯টি। এর মধ্যে তিনটি চ্যাম্পিয়নস লিগে।
রিয়ালের বড় জয়ে গত পরশু ২২তম মিনিটে জার্মান মিডফিল্ডার ক্রুসের কর্নারেই হেডে ব্যবধান দ্বিগুণ করেন কাসেমিরো। ৪০তম মিনিটে দানি সেবাইয়োসের কাট ব্যাকে বেনজেমা মাথা ছোঁয়ানোর পর দূরের পোস্টে থাকা বেল ভলিতে ব্যবধান আরও বাড়ান। ৬৭তম মিনিটে দারুণ চিপে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে স্কোরলাইন ৫-০ করেন ক্রুস। এরপর আর কোনো দল গোল না পেলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। তবে গত পরশু বার্নাব্যুর জয়ে চেয়ে আলোচনায় ছিলেন বেনজেমা।
গত মৌসুমে খুব একটা ছন্দে ছিলেন না। যে কারণে বেনজেমা পড়েছিলেন সমালোচনায়। কিন্তু সেসব নিয়ে মোটেও ভাবেন না তিনি। উল্টো সেগুলোকে হজম করে বিভিন্ন উপায়ে দলে অবদান রাখার লক্ষ্যের কথা ক্লাবের ওয়েবসাইটে জানিয়েছেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়, ‘ইতিহাস পুনরায় লেখার জন্য আমি ফুটবল খেলি। মাঠে আমি কী করি তা মানুষ কখনও কখনও বোঝে না।’
বেনজেমা আরও বলেছেন, ‘মাঠে আমি সতীর্থদের
সাহায্য করতে ও আমার সর্বোচ্চটা দিতে যাই। কখনও আমি গোল করি আবার কখনও করি না। কিন্তু গুরুত্বপূর্ণ হলো, আমরা শিরোপা জিতি। আমি মাঠে নামলে গোল করতে চাই। তবে আমি গোলে অবদান রাখতে, রক্ষণ সামলাতে ও আক্রমণ করতেও আগ্রহী থাকি।’