সারা বাংলা

লক্ষ্মীপুরে সাংবাদিকদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

প্রতিনিধি, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে সাংবাদিকদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি লক্ষ্মীপুরে ছেলেধরা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে, এ বিষয়ে গতকাল মঙ্গলবার পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।
পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন জানান, পদ্মা সেতু নির্মাণে মানুষকে বলি দেওয়ার জন্য শিশুদের রক্ত বা বলি দেওয়ার বিষয়টি একটি গুজব যার কোনো ভিত্তি নেই। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। একটি স্বার্থান্বেষী মহল মানুষকে আতঙ্কিত করে আইনশৃঙ্খলা পরিস্থিতি উত্তপ্ত করার লক্ষ্যে সুপরিকল্পিতভাবে ফেসবুকে এসব গুজব ছড়াচ্ছে। শিগগিরই এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।
গত কয়েক দিনে জেলার বিভিন্ন স্থানে ‘ছেলেধরা’ সন্দেহে কয়েকজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। তবে আটকরা মানসিক ভারসাম্যহীন। কিন্তু যারা মানসিক ভারসাম্যহীন ওইসব ব্যক্তিকে ‘ছেলেধরা’ আখ্যায়িত করে পিটুনি দেয়, তাকে পরে আর কেউ খুঁজে পায় না। অথচ এসব ঘটনার ভুল ব্যাখ্যা দিয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। তাই এসব গুজব প্রতিরোধ ও প্রকৃত ঘটনা উদ্ঘাটনে সর্বস্তরের জনগণকে সর্বদা সতর্ক এবং সচেতনতার পরিচয় দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানান। একই সঙ্গে গুজবে কান না দিয়ে সন্তানদের নিয়মিত স্কুলে পাঠানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।
সভায় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) লক্ষ্মীপুরের সহকারী পরিচালক মানিক দে, পুলিশের বিশেষ শাখার ইনচার্জ ইকবাল হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের ওসি মোক্তার হোসেন ও সদর মডেল থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া।

সর্বশেষ..