লভ্যাংশ ঘোষণা

লভ্যাংশ ঘোষণায় ব্যর্থ তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করতে ব্যর্থ হয়েছে। কোম্পানিগুলো ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
যে তিন কোম্পানি লভ্যাংশ ঘোষণায় ব্যর্থ হয়েছে সেগুলো হচ্ছে- মিথুন নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড এবং তাল্লু স্পিনিং মিলস লিমিটেড।
মিথুন নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড: কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে দুই টাকা ২৪ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৭৫ পয়সায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।কোম্পানিটি সবশেষ ২০১৬ সালে ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে ঘোষনা করে। ২০১৭ সালে কোন লভ্যাংশ না দেয়ায় জেড ক্যাটাগরিতে নামিয়ে দেয়া হয়। সবশেষ কার্যদিবসে শেয়ারটির দর ১০ পয়সা বা দশমিক ৬০ শতাংশ কমে লেনদেন হয় ১৬ টাকা ৫০ পয়সায়। লেনদেন শেষে সবশেষ দর দাড়ায় ১৬ টাকা ৩০ পয়সা।
বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড: সর্বশেষ হিসাববছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে পাঁচ টাকা ৬৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪২ পয়সায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ ডিসেম্বর। কোম্পানিটি সবশেষ ২০১৪ সালে ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দিয়েছিল।
তাল্লু স্পিনিং মিলস লিমিটেড: সর্বশেষ হিসাববছরে এ কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে এক টাকা ১৩ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৯৭ পয়সায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। তাল্লু স্পিনিং ২০১৫ সালে সর্বশেষ ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসাবে ঘোষনা করে। এরপর আর কোন লভ্যাংশ ঘোষনা না করায় জেড ক্যাটেগরিতে অবস্থান করে। সবশেষ কার্যদিবসে শেয়ারটির দর ৩ দশমিক ৭০ শতাংশ বা ২০ পয়সা কমে সবশেষ লেনদেন হয় ৫ টাকা ২০ পয়সায়। গত একবছরে শেয়ারটির দর ধারাবাহিকভাবে কমেছে। বস্ত্রখাতের কোম্পানিটি ১৯৯০ সালে পুঁজিবাজারে আসে।

 

সর্বশেষ..