হোম পুঁজিবাজার লভ্যাংশ পাঠিয়েছে এনএলআই ফার্স্ট মিউচুয়াল ফান্ড

লভ্যাংশ পাঠিয়েছে এনএলআই ফার্স্ট মিউচুয়াল ফান্ড


Warning: date() expects parameter 2 to be long, string given in /home/sharebiz/public_html/wp-content/themes/Newsmag/includes/wp_booster/td_module_single_base.php on line 290

নিজস্ব প্রতিবেদক: ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ পাঠিয়েছে এনএলআই ফার্স্ট মিউচুয়াল ফান্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডটির অ্যাসেট ম্যানেজার জানিয়েছেন, ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএস) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ ব্যাংক হিসাবে পাঠিয়েছে কোম্পানিটি। কিন্তু অ্যাকাউন্ট পে চেকগুলো বিইএফটিএনের মাধ্যমে জমা দেওয়া যাবে না। তাদের চেকগুলোকে ২১ সেপ্টেম্বর থেকে অফিস থেকে সংগ্রহ করা যাবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে ইউনিটহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইউপিএস) হয়েছে এক টাকা ৮১ পয়সা এবং বাজারদর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ৫২ পয়সা।

‘এ’ ক্যাটাগরির ফান্ডটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ফান্ডটি বিনিয়োগকারীদের ২০১৬ সমাপ্ত হিসাববছরের ১৪ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে, যা আগের বছরের চেয়ে এক শতাংশ বেশি। এ সময় ফান্ডটির ইউপিএস হয়েছে এক টাকা ৬৯ পয়সা এবং এনএভি ১৪ টাকা ২৬ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে এক টাকা ৫০ পয়সা ও ১৩ টাকা তিন পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছিল আট কোটি ৫২ লাখ ৫০ হাজার টাকা। এটি আগের বছর ছিল সাত কোটি ৫৪ লাখ ২০ হাজার টাকা। গতকাল ফান্ডটির ইউনিটদর আগের কার্যদিবসের চেয়ে দশমিক ৬৭ শতাংশ বা ১০ পয়সা কমে প্রতি ইউনিট সর্বশেষ ১৪ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৪ টাকা ৯০ পয়সা। দিনভর ইউনিটদর সর্বনি¤œ ১৪ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ১৫ টাকা ১০ পয়সার মধ্যে হাতবদল হয়। ওইদিন পাঁচ লাখ ৩৫ হাজার ৪৫০টি ইউনিট মোট ৬২ বার হাতবদল হয়, যার বাজারদর ৮০ লাখ ৩১ হাজার টাকা। গত এক বছরে ইউনিটদর ১১ টাকা ৯০ পয়সা থেকে ১৬ টাকা ১০ পয়সায় হাতবদল হয়। ফান্ডটির পরিশোধিত মূলধন ৫০ কোটি ৩০ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৩০ কোটি ২৬ লাখ টাকা।