কোম্পানি সংবাদ

লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: গত ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত লভ্যাংশ পাঠিয়েছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঘোষিত লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি সাড়ে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৮৪ পয়সা। আর ৩১ ডিসেম্বর ২০১৮ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ২৭ পয়সা। এর আগের বছর কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়। ওই সময়ে ইপিএস করে দুই টাকা ৮৩ পয়সা। ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ নগদ ও সাড়ে চার শতাংশ বোনাসসহ সর্বমোট ১৪ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। আলোচিত সময় কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করে এক টাকা ৮২ পয়সা এবং ৩১ ডিসেম্বরে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়ায় ১৪ টাকা ৬৫ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৮১ পয়সা ও ১৪ টাকা ২৯ পয়সা।
নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় হয় দুই টাকা ৯৬ পয়সা। শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়ায় ২৪ টাকা ১৭ পয়সায়। এর আগে কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য ১৪ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।

সর্বশেষ..