লেনদেনের শীর্ষে ছিল বস্ত্র খাত

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে খাতভিত্তিক লেনদেনে শীর্ষে উঠে আসে বস্ত্র খাত। গত সপ্তাহে বস্ত্র খাতে লেনদেন হয় মোট লেনদেনের ১৯ শতাংশ। গত সপ্তাহে বস্ত্র খাতে দৈনিক গড় লেনদেন হয় ৮১ কোটি ৬১ লাখ টাকা। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।
বস্ত্র খাতের আলিফ ইন্ডাস্ট্রিজের দর ১৭ দশমিক ৫০ শতাংশ বেড়ে সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে উঠে আসে। এছাড়া সপ্তাহজুড়ে কোম্পানিটির ৬৪ কোটি ৫৫ লাখ টাকায় ৬৫ লাখ ৫১ হাজার শেয়ার লেনদেন হয়, যা ছিল ডিএসইর মোট লেনদেনের দুই দশমিক ৮৫ শতাংশ। এছাড়া সাফকো স্পিনিংয়ের দর ১৪ দশমিক ৮৮ শতাংশ বেড়ে দরবৃদ্ধির শীর্ষ দশের মধ্যে তৃতীয় অবস্থানে উঠে আসে। কোম্পানিটির ২৩ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। শাশা ডেনিমসের দর ১৪ দশমিক ৭১ শতাংশ বেড়ে দরবৃদ্ধির শীর্ষ দশের তালিকায় চতুর্থ অবস্থানে উঠে আসে। কোম্পানিটির ৩২ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। কুইন সাউথের এক কোটি ৭০ হাজার ৭৩৪টি শেয়ার ৫৫ কোটি ৪০ লাখ ৬৭ হাজার টাকায় লেনদেন হয়, যা ছিল ডিএসইর মোট লেনদেনের দুই দশমিক ৪৫ শতাংশ। কোম্পানিটি লেনদেনের অষ্টম অবস্থানে উঠে আসে।
এরপর ১৫ শতাংশ লেনদেন হয় প্রকৌশল খাতে। এ খাতে লেনদেনের পরিমাণ ছিল ৬৬ কোটি ৮১ লাখ টাকা। বিবিধ খাতে লেনদেন হয় ৫৭ কোটি টাকা, যা মোট লেনদেনের ১৩ শতাংশ। জ্বালানি ও বিদ্যুৎ খাতে লেনদেন হয় ১২ শতাংশ বা ৫২ কোটি টাকা। ব্যাংক খাতে লেনদেন হয় ১০ শতাংশ বা ৪৫ কোটি টাকা।