লোকসান কমেছে বিডি ওয়েল্ডিংয়ের

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেডের বিডি ওয়েন্ডিং চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি লোকসান কমেছে ১৪ পয়সা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২৯ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান কমেছে ১৪ পয়সা। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৮৯ পয়সা, যা আগের বছরের একই সময় ছিল ১২ টাকা ৫৯ পয়সা।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দিতে ব্যর্থ হয়েছে। ওই সময় ইপিএস হয়েছে এক টাকা ৯৫ পয়সা এবং এনএভি ১২ টাকা চার পয়সা। এজিএম আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শহীদ কমিশনার সাইদুর রহমান নিউটন কমিউনিটি সেন্টার (ওয়ার্ড নং-৮), চিড়িয়াখানা রোড, মিরপুর-১, ঢাকায় অনুষ্ঠিত হবে।

৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৪২ কোটি ৯২ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ১২ কোটি ৩৪ লাখ টাকা।

কোম্পানিটির মোট চার কোটি ২৯ লাখ ২০ হাজার ১০৪টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালক ৩১ দশমিক শূন্য এক শতাংশ, প্রাতিষ্ঠানিক দুই দশমিক ৮৮ শতাংশ, বিদেশি শূন্য দশমিক ৭২ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৬৫ দশমিক ৩৯ শতাংশ শেয়ার রয়েছে।