টেলকো টেক

শাওমির রেডমি ওয়াই৩

বৈশ্বিক নেতৃত্বস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি বাংলাদেশে ৩২ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন রেডমি ওয়াই৩ এনেছে। রেডমি ওয়াই সিরিজে প্রথমবারের মতো ক্রিও আর্কিটেকচার স্থান পেয়েছে।
শাওমির ইন্ডিয়ান সাবকন্টিনেন্টের হেড অব ওভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, ৩২ মেগাপিক্সেল সুপার সেলফি ক্যামেরা সম্পন্ন সম্পূর্ণ নতুন রেডমি ওয়াই৩ আনতে পেরে আনন্দিত, যা আমাদের ভক্তদের দেবে সেলফি তোলার এক অনন্য অভিজ্ঞতা। অরা প্রিজম ডিজাইনে গঠিত এ স্মার্টফোনটি অতীতের উদ্ভাবনগুলো থেকে উন্নত। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ দ্বারা চালিত ও শক্তিশালী ৪০০০ এমএএইচ ব্যাটারিসম্পন্ন।
রেডমি নোট ৭ সিরিজের জন্য প্রথম উদ্ভাবিত অরা ডিজাইন, রেডমি ওয়াই৩-তে অরা প্রিজম নামে আরও উন্নতভাবে যুক্ত হয়েছে। এর পেছন দিকে রয়েছে
প্রিজম-লাইক ইফেক্টের মাইক্রো লাইনস ও এর আকর্ষণীয় রং গ্রাহকদের নজর কেড়েছে। ফোনটিতে রয়েছে রেইনফোর্সড কর্নারস ও পিটুআই ন্যানো-কোটিং। ফোনটি সামনের দিকে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত, যা স্পø্যাশ থেকে ফোনটিকে দূরে রাখে।
১.৬ মিমি সুপার পিক্সেলের সহায়তায়, রেডমি ওয়াই৩ এর সেলফি ও ভিডিও আরও নিখুঁতভাবে আলো ধারণ করে ন্যাচারাল ছবি তৈরি করে। স্বল্প আলোয় প্রাণবন্ত সেলফি তুলতে আরও ব্যবহার করা হয়েছে স্ক্রিন ফ্লাশ, যা স্বয়ংক্রিয়ভাবে বা ইচ্ছেমতো সক্রিয় করা যায়। রেডমি ওয়াই৩ ৩২ মেগা পিক্সেল ক্যামেরায় একটি পাম শাটার মোড রয়েছে, যা ব্যবহারকারীকে সহজে হাতের তালুর প্রদর্শনের মাধ্যমে সেলফি তুলতে সহায়তা করে।
ফোনটিতে রয়েছে ৬ দশমিক ২৬ ইঞ্চি (১৫.৯ সেমি) এইচডি+ ডট নচ ডিসপ্লে। কর্নিং গরিলা গ্লাস
৫-এর সঙ্গে অরা ডিজাইন হ্যান্ডসেটটিকে দিয়েছে অসাধারণ লুক। এলিগেন্ট ব্লু ও প্রাইম ব্ল্যাক গ্রাহকদেরকে মুগ্ধ করেছে।
প্রথমবারের মতো রেডমি ওয়াই সিরিজে এসেছে স্ন্যাপড্রাগন ৬৩২ এর সঙ্গে কাস্টম কোয়ালমক ক্রিও কোর ফিচার। স্ন্যাপড্রাগন ৬৩২ মোবাইল প্ল্যাটফর্মটিতে চারটি কোরের দুটি ক্লাস্টারে আটটি ক্রিও ২৫০ কোর রয়েছে, যা হার্ডওয়্যারের কাজ কার্যকরীভাবে পরিচালনার জন্য সাজানো। অ্যাড্রেনো ৫০৬ জিপিউ সক্ষমতার সঙ্গে রেডমি ওয়াই৩ আধুনিক ও ভিজ্যুয়াল গেমস খেলার জন্য তৈরি করা হয়েছে।
ফোনটির ৪,০০০ এমএএইচ ব্যাটারি গ্রাহকদের দেবে দু’দিন ব্যাটারি লাইফের অভিজ্ঞতা।
৩জিবি+৩২জিবি রেডমি ওয়াই৩’র দাম ১৪,৯৯৯ টাকা। ৪ জিবি+৬৪জিবি’র দাম ১৭,৯৯৯ টাকা। অনুমোদিত মি স্টোর, এফিনিটি পার্টনার ও রিটেইল চ্যানেলগুলোয পাওয়া যাচ্ছে ফোনটি।

 

সর্বশেষ..



/* ]]> */