বিশ্ব সংবাদ

শিগগিরই গ্যালাক্সি ফোল্ড সমস্যার সমাধান দেবে স্যামসাং

শেয়ার বিজ ডেস্ক: গ্যালাক্সি ফোল্ড বাজারে আনার নতুন তারিখ জানানোর পরিকল্পনা করছে স্যামসাং। ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির সহ-প্রধান ডিজে কো বলেন, তারা ডিভাইসটির সমস্যা পর্যালোচনা করেছেন এবং শিগগিরই একটা সিদ্ধান্তে পৌঁছাবেন। খবর: ভার্জ।
এক হাজার ৯৮০ ডলারের এ ফোল্ডেবল ডিভাইসটি পর্যালোচকদের হাতে আসার পরপরই বিভিন্ন ডিভাইসের পর্দা ভেঙে যেতে দেখা গেছে। এতে নিজেদের নতুন উদ্ভাবন দেখাতে বিপাকে পড়ে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে ডিভাইসটির সরবরাহ বিলম্বিত করার সিদ্ধান্ত নেয় তারা।
প্রতিবেদনে বলা হয়, ডিভাইসটির ত্রুটি সারাতে কোনো সমাধান পেয়েছে প্রতিষ্ঠানটি। ডিভাইসটির কব্জা আরও উন্নত করা হতে পারে। ডিভাইসের এ জায়গা থেকেই পর্দায় ফাটল দেখা যাচ্ছিল।
যুক্তরাষ্ট্রে এ মাসের মধ্যেই গ্যালাক্সি ফোল্ড আনা হবে কি না এমন প্রশ্নের জবাবে কো বলেন, ‘আমরা খুব বেশি দেরি করব না।’ এক দিন আগেই স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, ৩১ মে’র মধ্যে পণ্য সরবরাহ করা না হলে স্বয়ংক্রিয়ভাবে প্রি-অর্ডার বাতিল করা হবে। এবারে কো নিশ্চিত করেছেন যে গ্যালাক্সি ফোল্ড প্রকল্প পুরোপুরি বাতিল করা হয়নি।
উল্লেখ্য, বাজারে আসার আগেই স্যামসাংয়ের বহু প্রতীক্ষিত গালাক্সি ফোল্ডের পর্দা ভাঙার ঘটনা ঘটেছে। কোনো নতুন ডিভাইস বাজারে ছাড়ার আগে পরীক্ষণের জন্য বাছাই করা লোকজনকে নমুনা ডিভাইস ব্যবহার করতে দেয় নির্মাতা প্রতিষ্ঠানগুলো। সম্প্রতি তেমন বেশকিছু পরীক্ষণাধীন নমুনা ডিভাইসের পর্দা ভেঙে যাওয়ার ঘটনা ঘটেছে।
পরিস্থিতি বিবেচনায় ডিভাইসটি বাজারে আনার তারিখ স্থগিত করে দক্ষিণ কোরীয় এ ইলেকট্রনিক জায়ান্ট। এ বিষয়ে স্যামসাং বলেছে ‘ডিভাইসটি নিয়ে প্রতিক্রিয়া পুরোপুরি যাচাই এবং অভ্যন্তরীণভাবে আরও পরীক্ষা চালানোর জন্যই গ্যালাক্সি ফোল্ডের সরবরাহ পেছানো হয়েছে।’

সর্বশেষ..