হোম শোবিজ শুরু হচ্ছে ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স ২০১৭

শুরু হচ্ছে ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স ২০১৭


Warning: date() expects parameter 2 to be long, string given in /home/sharebiz/public_html/wp-content/themes/Newsmag/includes/wp_booster/td_module_single_base.php on line 290

শোবিজ ডেস্ক: ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের (এফএফএসবি) উদ্যোগে এবং মুভিয়ানা ফিল্ম সোসাইটির আয়োজনে ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স-২০১৭ শুরু হবে ২৩ সেপ্টেম্বর। খবরটি নিশ্চিত করেছেন কোর্স পরিচালক বেলায়াত হোসেন মামুন।

তিনি জানান, মাসব্যাপী এ কোর্সে চলচ্চিত্রপাঠ এবং অধ্যয়ন-সংশ্লিষ্ট সব বিষয়ে পাঠদান করা হবে। শুধু তাই নয়, চলচ্চিত্র নির্মাণের সব বিষয়ে প্রাথমিক ধারণাও প্রদান করা হবে।

মূলত চলচ্চিত্র অনুরাগী তরুণদের জন্য আয়োজিত এ কোর্সে চলচ্চিত্রের ইতিহাস, চলচ্চিত্রতত্ত্ব, চলচ্চিত্রের ভাষা, চলচ্চিত্রের নন্দনতত্ত্ব, চলচ্চিত্রের সঙ্গে অন্যান্য শিল্পমাধ্যমের সম্পর্ক, আলোকচিত্র, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা, চলচ্চিত্রে শব্দ ও সংগীত, চিত্রগ্রহণ, চলচ্চিত্র সম্পাদনা, অভিনয়, চলচ্চিত্র পরিচালনা, প্রামাণ্য চলচ্চিত্র, জনপ্রিয় চলচ্চিত্র, চলচ্চিত্রের মনোবিশ্লেষণ, চলচ্চিত্র সমালোচনাসহ অন্যান্য বিষয়ে পাঠদান করা হবে বলে জানান মামুন। কোর্সে পাঠদান করবেন অগ্রজ চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক তানভীর মোকাম্মেল, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, শিল্প সমালোচক মইনুদ্দীন খালেদ, শিল্প সমালোচক ও লেখক মাহমুদুল হোসেন, চলচ্চিত্র শব্দপ্রকৌশলী রতন পাল, চলচ্চিত্র নির্মাতা আকরাম খান, চলচ্চিত্র গবেষক ও অধ্যাপক ফাহমিদুল হক, চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা ও চলচ্চিত্র নির্মাতা রাজীবুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যশালায় এক মাসমেয়াদি এ কোর্সে প্রতি সপ্তাহে শুক্র ও শনিবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্লাস চলবে। কোর্সে নিবন্ধনের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর ২০১৭।