শেয়ার কিনবেন ইবনে সিনার দুই পরিচালক

নিজস্ব প্রতিবেদক : শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উদ্যোক্তা এম আতাউর রহমান ও কাজী হারুন-অর-রশিদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এম আতাউর রহমান তিন হাজার ও কাজী হারুন-অর-রশিদ ১২ হাজার শেয়ার কিনবে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি সম্পন্ন করতে হবে।

গতকাল শেয়ারদর দশমিক ২১ শতাংশ বা ৫০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ২৪৪ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৪৫ টাকা ২০ পয়সা। দিনজুড়ে ৬৫ হাজার চারটি শেয়ার মোট ৩৯৪ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৫৯ লাখ ৩০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ২৪৩ টাকা থেকে সর্বোচ্চ ২৪৫ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৯৩ টাকা থেকে ২৯৭ টাকায় ওঠানামা করে।

২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ২৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাসসহ মোট ৩৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৯ টাকা ছয় পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ৪২ টাকা ৭৯ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ২৩ কোটি ৩৮ লাখ ৩০ হাজার টাকা।