শেয়ার কিনবেন প্রাইম ব্যাংকের উদ্যোক্তা পরিচালক

নিজস্ব প্রতিবেদক: শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন প্রাইম ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক মেরিনা ইয়াসমিন চৌধুরী। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
মেরিনা ইয়াসমিন চৌধুরী কোম্পানিটির ছয় লাখ ৪০ হাজার ৫০১টি শেয়ার কিনবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে তিনি উল্লিখিত পরিমাণ শেয়ার ক্রয় সম্পন্ন করবেন।
গতকাল শেয়ারদর দুই দশমিক ৪১ শতাংশ বা ৪০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১৭ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৭ টাকা। দিনজুড়ে ৩৪ লাখ ৮৭ হাজার ৪৩২টি শেয়ার মোট ৭২৩ বার হাতবদল হয়, যার বাজারদর পাঁচ কোটি ৯০ লাখ ৫৪ হাজার টাকা। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাববছরে সাত শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাসসহ মোট ১৭ শতাংশ লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ১৮ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২৪ টাকা ১১ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ১২১ কোটি ৫৫ লাখ ৩০ হাজার টাকা। দুই হাজার ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন এক হাজার ১৩২ কোটি ২৮ লাখ টাকা। কোম্পানিটির ১১৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৪৭৮টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩৮ দশমিক শূন্য চার শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৪ দশমিক ৪৮ শতাংশ, বিদেশি তিন দশমিক ৭১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৩৩ দশমিক ৭৭ শতাংশ শেয়ার রয়েছে।