শেয়ার বেচবে সিঙ্গারের করপোরেট উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক: শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের করপোরেট উদ্যোক্তা রিটেইল হোল্ডিংস ভোল্ড বি.ভি। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির করপোরেট উদ্যোক্তা রিটেইল ভোল্ড বি.ভি’র কাছে তিন কোটি ২৩ লাখ ৭৩ হাজার ৯৪১টি শেয়ার রয়েছে। এর মধ্য থেকে ৩০ লাখ শেয়ার বিক্রি করা হবে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি সম্পন্ন করতে হবে।

গতকাল এ শেয়ারদর দশমিক ৫২ শতাংশ বা এক টাকা কমে প্রতিটি সর্বশেষ ১৯২ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৯২ টাকা। দিনজুড়ে এক লাখ ২৬ হাজার ৪৬০টি শেয়ার ৪২৩ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি ৪২ লাখ ৯২ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ১৯১ টাকা ৪০ পয়সা থেকে সর্বোচ্চ ১৯৩ টাকায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৭৫ টাকা থেকে ২২৮ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে ৭০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়, যা আগের বছরের চেয়ে পাঁচ শতাংশ বেশি। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সাত টাকা ১২ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২৫ টাকা ৩৯ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে চার টাকা ৮১ পয়সা ও ১৮ টাকা ৪৮ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ৫৪ কোটি ৬৩ লাখ ২০ হাজার টাকা, যা আগের বছর ছিল ৩৬ কোটি ৮৫ লাখ ৮০ হাজার টাকা।