বাণিজ্য সংবাদ

শ্রমিকদের বিমা তহবিলে ৯ কোটি ১৪ লাখ টাকা

 

নিজস্ব প্রতিবেদক: শতভাগ রফতানিমুখী শিল্পশ্রমিকদের কল্যাণে গঠিত কেন্দ্রীয় তহবিল থেকে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিকেএমইএকে) সংশ্লিষ্ট পোশাক শ্রমিকদের মৃত্যুবিমা বাবদ এবং আপৎকালীন সহায়তা হিসেবে ৯ কোটি ১৪ লাখ টাকা দিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় তহবিলের এ চেক বিজিএমইএ ও বিকেএমইএ প্রতিনিধিদের হাতে তুলে দেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কেএম আলী আজম।
কেন্দ্রীয় তহবিল থেকে বিজিএমইএ ও বিকেএমইএ’র সদস্যভুক্ত ৪৪৪ গার্মেন্ট শ্রমিকের মৃত্যুবিমা বাবদ আট কোটি ৮৮ লাখ টাকা এবং সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া স্টার গার্মেন্টস লিমিটেড শ্রমিকদের বেতন-ভাতা বাবদ আপৎকালীন সহায়তা হিসেবে ২৬ লাখ টাকা দেওয়া হয়েছে।
এছাড়াও ৯ কোটি ১৪ লাখ টাকার মধ্যে বিজিএমইএকে ছয় কোটি ১০ লাখ টাকা এবং বিকেএমইএকে দেওয়া হয়েছে তিন কোটি চার লাখ টাকা। বিজিএমইএ’র পক্ষে পরিচালক নজরুল ইসলাম ও বিকেএমইএ’র পক্ষে ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম এহসান এসব চেক গ্রহণ করেন।

সর্বশেষ..



/* ]]> */