সরকার গায়ের জোরে বিচার করতে চাইছে

শেয়ার বিজ ডেস্ক: সত্য  কথা বলার অধিকার হরণ করা হয়েছে ও সাংবাদিকরা মিডিয়া, টকশোতে সত্য কথা বললেই তাদের গায়ে কাঁটা ফোটে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ শনিবার দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে দলটির জাতীয় নির্বাহী কমিটির সভায় এসব কথা বলেন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাজা নিয়ে খালেদা জিয়া বলেন, নিম্ন আদালত সরকারের কবলে চলে যাওয়া সঠিক রায় হবে না। এ বিচারে জনগণের কোনো সমর্থন নেই। গায়ের জোর দিয়ে বিচার করতে চাইছে সরকার।

খালেদা বলেন, সহায়ক সরকার হলে নির্বাচনে পুলিশ নিরপেক্ষভাবে কাজ করবে। এ জন্য সহায়ক সরকারের প্রস্তাবনা দিয়েছে বিএনপি।

তিনি বলেন, বিএনপি যাতে সত্য কথাগুলো প্রচার করতে না পারে সেজন্য ডিজিটাল নিরাপত্তা আইন করে জনগণের অধিকার হরণ করছে সরকার।

বিএনপি চেয়ারপারসন আরো বলেন, নির্বাহী কমিটির বহু কমিটির নেতা আজ কারাগারে। জনগণের সব গণতান্ত্রিক অধিকার সরকার কেড়ে নিয়েছে। যার প্রমাণ আজকের এই সভা। আমরা তো এ সভা এখানে করতে চাইনি। বাধ্য হয়ে করছি। জাতীয় নির্বাহী কমিটির সভায় কেন্দ্রীয়, জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ প্রায় সাতশ নেতাকর্মীকে আমন্ত্রণ জানানো হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শেষে আদালত আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ঘোষণা করেছেন।

এ মামলায় খালেদা জিয়া ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন—মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।