সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে মেসিকে ছুঁলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ লা লিগায় এখনও জ্বলে উঠতে পারেননি। কিন্তু উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। গত পরশু বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও গোল করলেন সিআর সেভেন। তাতেই ইউরোপ সেরার এ লড়াইয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে লিওনেল মেসিকে ছুঁলেন রিয়াল মাদ্রিদের তারকা এ ফরোয়ার্ড।

চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোল নিয়ে রেকর্ড এত দিন নিজের করে রেখেছিলেন মেসি। কিন্তু গত পরশু বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে গোল করে সেই রেকর্ড ছুঁলেন রোনালদো।

বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জিততে গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিততে অবশ্য যথেষ্ট ঘামই ঝরাতে হয়েছে রিয়ালকে। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত ৩-২ গোলে জিতে ‘এইচ’ গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোতে পা রাখল সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। এ গ্রুপে শীর্ষস্থান দখল করেছে টটেনহাম।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ৯ গোল করেছেন রোনালদো। প্রতিদ্বন্দ্বী মেসির সঙ্গে তিনি বাড়িয়ে চলেছেন ব্যবধান। যদিও লা লিগায় গোল খরা চলছে সিআর সেভেন। এখন পর্যন্ত স্প্যানিশ ওই লিগে তিনি করেছেন মাত্র দুটি গোল। এদিকে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগের এক আসরে গ্রুপ পর্বের ছয় ম্যাচেই গোল করেছেন রোনালদো, যা তাকে পৌঁছে দিয়েছে অনন্য উচ্চতায়।